Hoop Life

Hair Care Tips: চুল রুক্ষ শুষ্ক হয়ে যাচ্ছে! ঘরোয়া পাঁচটি উপাদানেই লুকিয়ে রয়েছে সমাধান

চুল রুক্ষ শুষ্ক হয়ে যেতে পারে নানা কারনে। শরীরের ভেতরে নানান রকম সমস্যা, হরমোনাল ব্যালান্স, এছাড়া প্রকৃতির দূষণ নানান রকম বাজারচলতি কেমিক্যাল ব্যবহার করার ফলে নানান ধরনের সমস্যায় চুল একেবারে শেষ হয়ে যেতে পারে। কিন্তু বাড়িতে থাকা এই পাঁচটি জিনিস আপনি যদি ব্যবহার করেন তাহলে আপনার চুল অনেক সুন্দর নরম হবে। Hoophaap-এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) চুল নরম এবং সুন্দর করতে সাহায্য করে অলিভ অয়েল। যে কোনো বাজার চলতি ব্র্যান্ডেড কোম্পানির খাঁটি অলিভ অয়েল কিনে এনে একটু গরম করে যদি চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করে বেশ খানিকক্ষণ রেখে তারপর শ্যাম্পু করে ফেলতে পারেন, তাহলে আপনার চুল হবে ভীষণ সুন্দর।

২) টক দই চুলকে নরম করতে সাহায্য করে। টক দই খুব ভালো করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত মাসাজ করে অন্তত এক ঘণ্টার মত রেখে দিন। তারপরে ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার চুল কত নরম হয়ে গেছে।

৩) নারকেল তেল চুল নরম করতে সাহায্য করে। যদি চুল শুষ্ক হয়ে যায়, তাহলে নারকেল তেল ভালো করে গরম করে চুলে লাগিয়ে নিন। আর কিছুক্ষণ রেখে তারপর শ্যাম্পু করে ফেলুন, চুল অসাধারণ থাকবে।

৪) চুল নরম করতে চান? তাহলে ব্যবহার করতে পারেন ডিম। ডিমের কুসুম ভালো করে ফেটিয়ে নিয়ে এর মধ্যে এক টেবিল-চামচ নারকেল তেল দিয়ে মিশ্রণটি চুলে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে দিন। দেখবেন আপনার চুল কত সুন্দর নরম হয়ে যাবে, এরপর শ্যাম্পু করুন, তারপরে নিজেই বুঝতে পারবেন শুষ্ক, রুক্ষ চুল একেবারে নরম মোলায়েম হয়ে গেছে।

৫) চুল নরম করতে ব্যবহার করুন মধু। মধুর সঙ্গে পাকা কলা চটকে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে এক ঘণ্টা রেখে দিন, তারপর শ্যাম্পু করে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles