Skin Care Tips: পুজোর আগে ঝকঝকে ত্বক পাওয়ার সিক্রেট লুকিয়ে রয়েছে আপনার রান্নাঘরেই

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমরা অনেকেই জানি মসুর ডাল দিয়ে দারুন ফেসপ্যাক বানানো যায়, পুরনো দিনের মা ঠাকুমার মসুর ডালের ফেসপ্যাক ব্যবহার করে সুন্দরী থাকতেন, তবে আপনি কি জানেন মুগের ডাল দিয়ে আপনি তৈরি করতে পারেন অসাধারণ ফেসপ্যাক। মুগের ডালকে বেশ খানিকক্ষণ ভিজিয়ে রেখে বেটে নিন, তারপর যদি আপনি মুখে লাগাতে পারেন, তাহলে দেখবেন পুজোর ক’দিন সমস্ত প্রকাশ আপনার দিকে সবাই করবে।

মুগের ডাল বাটার তার সমপরিমাণ মতন অ্যালোভেরা জেল ভাল করে মেখে নিন। ডালের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভাল করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিতে হবে। তারপর দেখবেন আপনার ত্বককে সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

মুগের ডাল বাটার সঙ্গে সাথে চালের গুঁড়ো এবং কাঁচা দুধ মিশিয়ে ভালো করে লাগানো যায়, অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করে। এছাড়া প্রতি সপ্তাহে তিন দিন ভাল করে লাগিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক হবে উজ্জ্বল।

মুগের ডাল বাটার সাথে যদি বেশ কিছুটা কফি পাউডার মিশিয়ে মাখতে পারেন। তাহলে এটিও কিন্তু খুব ভালো স্ক্রাবারের কাজ করে। তাই আর দেরি না করে পুজোর কটা দিন যদি প্রতিদিন ব্যবহার করতে পারেন, তাহলে তো কথাই নেই।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক