whatsapp channel

Hair Care Tips: পুজোর আগে লম্বা চুল পেতে যা করণীয়

আপনি তো জানেন মাত্র পাঁচটা খাবার আপনি যদি পুজোর আগে খেতে পারেন, তাহলে আপনার চুল কিভাবে ঘন কালো হোক সুন্দর অতিরিক্ত চুল পড়া থেকে আপনি সহজেই রক্ষা পাবেন। তাই আর…

Avatar

আপনি তো জানেন মাত্র পাঁচটা খাবার আপনি যদি পুজোর আগে খেতে পারেন, তাহলে আপনার চুল কিভাবে ঘন কালো হোক সুন্দর অতিরিক্ত চুল পড়া থেকে আপনি সহজেই রক্ষা পাবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই পাঁচটি সুপার ফুড।

১) জিরে- প্রতিদিন নিয়ম করে এক টেবিল চামচ জিরে খেতে পারেন। নানা ভাবেই যে জিরে খাওয়া যেতে পারে, জিরের গুঁড়ো করে গরম জলের সঙ্গে পান করতে পারেন, এছাড়া জিরে ফোটানো জল পান করতে পারেন, জিরের মধ্যে থাকে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট যা চুল কালো করতে সাহায্য করে।

২) আমলকি – যদিও এখন শীতকাল নয়, তবে বছরের সব সময় এখন আমলকি কিনতে পাওয়া যায়। যদি টাটকা কাঁচা আমলকি না পান, তাহলে আমলকি গুঁড়ো করে শুকনো করে রেখে দিতে পারেন। গরম জলে সকালবেলা ঘুম থেকে উঠে আমলকি গুঁড়ো দিয়ে সেবন করুন। দেখবেন, আপনার শরীর কত সুন্দর হয়েছে, কোষ্ঠকাঠিন্য সহজে চলে যাবে। শুধু তাই নয়, চুল ভালো রাখতে সাহায্য করে আমলকি।

৩) গাজর- চুল ভালো রাখতে সাহায্য করে গাজর। তাই সপ্তাহে অন্তত চারটি গাজর নিয়মিত খান, দেখবেন আপনার চুল কত সুন্দর হবে, তবে শুধু চুল নয়, ত্বকও সুন্দর হবে।

৪) সাদা তিল – আপনি কি জানেন সারা তিল আপনার চুলের জন্য ঠিক কতখানি ভালো, আগেকার দিনে আর সাদা তিল বাটা বা পোস্ত বাটা খাওয়া হতো, তেমন করে তিল বাটাও খাওয়ানো হতো বাচ্চাদের। যাতে খুব তাড়াতাড়ি বেড়ে উঠতে পারে, এটি যদি আপনি অন্তত সাত দিনের মধ্যে চার দিন খেতে পারেন, তাহলে আপনি ভেতর থেকে অনেক সুস্থ থাকবেন। সাদা তিলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, যা শরীরকে টক্সিনমুক্ত রাখবে।

৫) শসার রস – যদি নিয়মিত একটা করে শসা খেতে পারেন, অথবা শসার রস পান করতে পারেন, তাহলেও কিন্তু আপনার চুল ভীষণ সুন্দর হবে, চুল ভালো রাখতে অবশ্যই এই নিয়মগুলো পালন করুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo