whatsapp channel

Beauty Tips: বাড়িতেই করুন হেয়ার স্ট্রেটনিং, জেনে নিন অসাধারণ টিপস

পুজো নাকি চুলকে যদি একেবারে সুন্দর নরম সিল্কি করতে চান, তাহলে আপনাকে পার্লারে যেতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিসটি আপনি তা করতে পারেন। চুল নিয়ে আমরা কত কিছুই না…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

পুজো নাকি চুলকে যদি একেবারে সুন্দর নরম সিল্কি করতে চান, তাহলে আপনাকে পার্লারে যেতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিসটি আপনি তা করতে পারেন। চুল নিয়ে আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু তারপরে যদি চুল একেবারে নষ্ট হয়ে যায়। তখন কিন্তু রীতিমতন মাথার চুল টেনে ছিঁড়ে ফেলার জোগাড় হয়ে যায়, তাই বলছি পার্লারে যাবেন না। পার্লারে গেলে কি উপাদান ব্যবহার করছে আপনারা নিজেরাও হয়তো বুঝতে পারবেন না, কিছুদিন চুল খুব সুন্দর থাকবে, তার পরেই আস্তে আস্তে চুল কিন্তু মাথা থেকে উঠে যাবে এবং ঘরোয়া উপাদান ব্যবহার করুন।

Advertisements

এজন্য সবার প্রথমেই আপনাকে নিতে হবে, একটি বড় আকারের কলা, কলা চুলকে নরম করতে সাহায্য করে এরপরে নিয়ে নিতে হবে চুলের লম্বা অনুযায়ী ঘন দুধ। তারপরে নিয়ে নিন এর মধ্যে টক দই, এরপরে নিতে হবে নারকেল তেল এবং মধু প্রত্যেকটি উপকরণ খুব ভালো করে মিক্সিতে দিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর মিক্সির মধ্যে দুধ আর ভাত দিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে, এবার দুটো পেস্টকে ছাঁকনির সাহায্যে ছেঁকে নিতে হবে।

Advertisements

প্রত্যেকটা উপকরণকে খুব ভালো করে মিশিয়ে পরিষ্কার মাথায় লাগাতে হবে। পরিষ্কার মাথায় যদি লাগান তাহলে কাজ অনেক বেশি ভালো হবে, অনেকেই আছে নোংরা মাথায় বা তেল মাখা চুলে হেয়ারপ্যাক লাগান, এটা কিন্তু করা একেবারেই উচিত নয়। ভালো করে লাগিয়ে অন্তত দু’ঘণ্টার জন্য রেখে দিতে হবে, তারপর হালকা হাতে ম্যাসাজ করে জল দিয়ে সামান্য তুলে নিয়ে তারপর শ্যাম্পু করে ফেলুন।

Advertisements

Advertisements

এই হেয়ার প্যাক আপনি যদি পুজোর আগে অন্তত তিন চারবার ব্যবহার করতে পারেন। তাহলে চুল দেখবেন একেবারে পার্লারের মত নরম সিল্কি হয়ে গেছে, যারা স্ট্রেটনিং করতে চাইছেন, তারা হেয়ার প্যাক লাগিয়ে চুলটাকে সোজা করে রেখে দেবেন, সেক্ষেত্রে দেখবেন বেশ খানিকটা উপকার পেয়ে যাবেন। এছাড়া যাদের খুশকি সমস্যা আছে, তারা এই হেয়ার প্যাকের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন এবং পুজোর আগে তিন-চারবার ব্যবহার করুন। এছাড়া শীতকালেও ব্যবহার করতে পারেন, যাদের খুশকির সমস্যা আছে, দেখবেন নিমেষের মধ্যে গায়েব হয়ে গেছে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক