Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে পুত্র সন্তানের নাম রাখতে পারেন শ্রীকৃষ্ণের নামে, জেনে নিন পাঁচটি সহজ নাম

আপনার কি ঘরে ছোট্ট পুত্র সন্তান জন্মেছে? মানে বাড়িতে গোপাল এসেছে? এইবার নিশ্চয়ই সবাই মিলে ঠিক করতে শুরু করে দিয়েছেন কি নাম রাখবেন, নাম রাখার সময় অনেকেই অনেক কিছু ভেবে কূলকিনারা করতে পারে না, অনেক সময় বাবা-মায়ের নামের প্রথম অক্ষর মিলিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু বর্তমানে নানান অদ্ভুত অদ্ভুত নাম খুঁজে পাওয়া যায়, কোনো মানে নেই, কিন্তু বাড়িতে যখন একবার গোপাল ঠাকুর এসেছেই, নিচে দেখে নিন কোন নামটি আপনার পুত্রের জন্য উপযুক্ত।

১) অনিরুদ্ধ – বাঙ্গালীদের কাছে এই নামটি খুবই প্রিয়। যারা চার অক্ষরের নাম রাখতে পছন্দ করেন তাদের জন্য এই নামটি অসাধারণ। এই নামের অর্থ হলো বাধাহীন। তাই আপনার যদি ঘরে পুত্র সন্তানের জন্ম হয় তাহলে কৃষ্ণের এই নামটি অনায়াসে রাখতে পারেন।

২) কৃষ- কৃষ্ণের আরেক নাম কৃষ সাধারণত ও বাঙ্গালীদের মধ্যে এই নামটি দেওয়ার প্রচলন আছে তবে বাঙ্গালীদের মধ্যেও এখন নতুন ধরনের স্টাইলিশ এবং আনকমন নাম দেওয়ার প্রচলন শুরু হয়েছে। যারা ক দিয়ে এবং দুই অক্ষরের নাম পছন্দ করেন তাদের জন্য এই নামটি ভীষণ উপযুক্ত।

৩) শাম্ব- যারা তালব্য শ দিয়ে নাম একটু অন্য ধরনের নাম পছন্দ করেন, তারা কৃষ্ণের এই নামটি অনায়াসেই রাখতে পারেন।

৪) সিদ্ধান্ত – বাঙ্গালীদের কাছেই নামটি ভীষণ প্রিয়, তবে বাঙ্গালীরাও এই নামটি রাখতে পারেন, এই নামের মানে হল আদর্শ।

৫) বাসুদেব – অনেকে যারা ব দিয়ে নাম রাখতে পছন্দ করেন এবং চারটি অক্ষর পছন্দ করেন তারা অনায়াসে এই নামটি রাখতে পারেন, তবে অনেকে আবার অনন্ত বাসুদেব এই নামটিও রাখতে পছন্দ করেন।

Related Articles