Hoop Life

Kitchen Tips: রান্নার পরে হাতে মাছের গন্ধ দূর করার সহজ পাঁচটি টিপস জেনে নিন

রান্না করার পরে অনেক সময় হাতে মাছের যে গন্ধ থেকে যায়, এই গন্ধকে যদি তুলতে চান, তাহলে হাতে তুলে নিন, পাঁচটি অসাধারণ টিপস। পাঁচটি অসাধারণ এই টিপস আপনি যদি মেনে চলেন, তাহলে দেখবেন কোন রকমের গন্ধই আর হাতে থাকছে না। তাহলে আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে রান্না করার পরে হাত থেকে পেঁয়াজ, রসুনের গন্ধ তুলে দিতে পারবেন।

১) পাতিলেবুর রস -পাতিলেবুর রস যে কোন জেদি দাগ গন্ধকে খুব সাহায্য খুব তাড়াতাড়ি তুলে দেয়। তাই যখনই কোন রকম ভাবে মাছের কোনো রান্না করবেন তখনই হাতে যদি একটু পাতিলেবুর রস ঘষে নিতে পারেন, তাহলে কিন্তু খুব সহজেই গন্ধ চলে যাবে।

২) বেকিং সোডা – গরম জলের মধ্যে খুব সামান্য পরিমাণে বেকিং সোডা নিয়ে এই জলের মধ্যে যদি হাত ঢুকিয়ে কিছুক্ষণ বসে থাকতে পারেন, তাহলেও দেখবেন এই গন্ধ খুব সহজেই চলে যাবে।

৩) নারকেল তেল- জেদি গন্ধ বা হাতে যদি কোন রকম দাগ হয়, তা যদি সহজে তুলতে চান, তাহলে নারকেল তেল ব্যবহার করতে পারেন, নারকেল তেল যে কোন গন্ধকে খুব সহজেই তুলে দেয়, তাই যখন এরকম রান্নাবান্না করবেন, তারপরে হাতে সামান্য পরিমাণে নারকেল তেল মেখে নিতে পারেন।

৪) সরষের তেল- কোনো গন্ধ যদি হাত থেকে দূর করতে চান, তাহলে হাতে শুধুমাত্র নারকেল তেল নয়, সরষের তেলও ব্যবহার করতে পারেন। সর্ষের তেলের মধ্যে সামান্য পরিমাণে যদি নারকেল তেল বা দুটোতেই একসঙ্গে মিশিয়ে নিয়ে যদি হাতে ভালো করে মাসাজ করেন, তাহলেও কিন্তু অনেকটা গন্ধ চলে যাবে।

৫) গোলাপ জল- গন্ধ দূর করার জন্য যাদের বাড়িতে গোলাপজল থাকে, তারা গোলাপ জল ব্যবহার করতে পারেন। গোলাপ জলে সুন্দর গন্ধে কিন্তু মাছের আঁশটে গন্ধ একেবারে চলে যাবে, বা গরম জলের মধ্যে দু-এক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিয়ে এই জলের মধ্যে বেশ খানিকক্ষণ হাত ডুবিয়ে থাকতে পারেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক