whatsapp channel

প্রতিদিন ১০৮ বার মন্দির প্রদর্শন করেন গো-মাতা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

হিন্দুরা গরুকে দেবতা জ্ঞানে পুজো করেন। গরুকে পুজো করার নিয়ম সেই সিন্ধু সভ্যতার আমল থেকেই চলে আসছে। সিন্ধু সভ্যতায় অবশ্য শুধুমাত্র গরুকে নয়, তারা নানান পশুপাখি বিশেষত গাছকেও তারা দেবতারূপে…

Avatar

HoopHaap Digital Media

হিন্দুরা গরুকে দেবতা জ্ঞানে পুজো করেন। গরুকে পুজো করার নিয়ম সেই সিন্ধু সভ্যতার আমল থেকেই চলে আসছে। সিন্ধু সভ্যতায় অবশ্য শুধুমাত্র গরুকে নয়, তারা নানান পশুপাখি বিশেষত গাছকেও তারা দেবতারূপে পুজো করতেন। হিন্দুরা আর পাঁচটা ঠাকুরের মত গরুকে ও দেবতা জ্ঞানে পুজো করেন।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক গোমাতা ১০৮ বার এক শিবের মূর্তিকে প্রদক্ষিণ করছে। গোমাতার এমন ভক্তি দেখে সোশ্যাল মিডিয়ায় সকলে অবাক হয়েছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। গো মাতার প্রতি হিন্দুদের ভক্তির কথা সবাই জানেন কিন্তু স্বয়ং গোমাতার এমন ভক্তি দেখে মানুষ প্রশংসা না করে পারেনি। প্রতিদিন নিয়ম করে মন্দিরকে ১০৮ বার প্রদক্ষিণ করে এই গোমাতা।

ভিডিওটি কোথাকার তা জানা যায়নি অর্থাৎ মন্দিরের অবস্থান কোথায় তা একেবারেই অজানা। কিন্তু তা সত্ত্বেও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সঙ্গে সঙ্গেই প্রত্যেকেই তাদের ভক্তিভাব উজাড় করে দিয়েছেন। এর আগেও অনেক ভিডিও সোশ্যাল মিডিয়া মারফত ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে, ভোরবেলা ভজনের সময় নিয়ম করে মন্দিরের বাইরে দাঁড়িয়ে আছে এক গোমাতা, তাছাড়া মন্দিরের সিঁড়ি বেয়ে উঠে আসছে এক গোমাতা। সেই সমস্ত ভিডিও গুলির মধ্যে আরও একটি ভিডিও সংযোজিত হলো। যেখানে দেখা যাচ্ছে, একটি মন্দিরকে প্রায় ১০৮ বার প্রদক্ষিণ করেই চলেছে গোমাতা।

সোশ্যাল মিডিয়া মারফত কত কিছুইনা ভাইরাল হয়। কখনো মানুষের গান, কখনো মানুষের কবিতা কখনো আবার এমন পশুদের অদ্ভুত কান্ড কারখানা। তবে সোশ্যাল মিডিয়া না থাকলে কিন্তু এই সমস্ত ঘটনা ওই কয়েকটা মানুষের মধ্যেই সীমিত থাকতো গোটা বিশ্বের কাছে এইভাবে পৌঁছানোর সুযোগ পেত না। এমন ভক্তিমূলক ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল না হয়ে পারেনি। পশুটির এমন ভক্তি দেখে প্রত্যেকেই তাকে করে প্রণাম করেছেন। মানুষের মধ্যে যে ভক্তির আজ অভাব, তা পশুর মধ্যে জলজ্যান্ত ভাবে ধরা পড়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media