whatsapp channel

হুবহু যেন লতার গলা, দরিদ্র কৃষকের কন্যার অসাধারন গান শুনে মুগ্ধ মন্ত্রী

অসাধারণ গান গেয়ে মন্ত্রীর মন জয় করে নিলেন এক কৃষকের কন্যা। আম্রপালি পাগারে নামের এই কিশোরীর গান শুনে মুগ্ধ হয়েছেন মন্ত্রী সহ গোটা বিশ্বের নেট নাগরিকরা। আম্রপলি মুম্বাইয়ের ইয়োলোর বাসিন্দা।…

Avatar

HoopHaap Digital Media

অসাধারণ গান গেয়ে মন্ত্রীর মন জয় করে নিলেন এক কৃষকের কন্যা। আম্রপালি পাগারে নামের এই কিশোরীর গান শুনে মুগ্ধ হয়েছেন মন্ত্রী সহ গোটা বিশ্বের নেট নাগরিকরা। আম্রপলি মুম্বাইয়ের ইয়োলোর বাসিন্দা। আম্রপালির বাবা গৌতম পাগারে একজন কৃষক। আম্রপালি যে অসাধারণ গান গাইতে পারে এই খবর গিয়ে পৌঁছে মন্ত্রী ছাগন ভুজোয়ালের কাছে। তারপরেই ডেকে পাঠানো হয় এই ছোট্ট কন্যাকে এবং সমস্ত প্রশাসনিক আধিকারিকদের মাঝে স্বয়ং মন্ত্রীকে গান শোনান এই কন্যা।

রাম তেরি গঙ্গা মাইলি চলচ্চিত্রে লতা মঙ্গেশকরের গাওয়া এক বিখ্যাত গান তুঝে পুকারে গান টি গেয়ে মন্ত্রীসহ গোটা বিশ্বের মানুষের মন জয় করে নিয়েছেন কৃষক কন্যা। চলচ্চিত্রে সাথেসাথে প্রত্যেকটি গান ছিল সুপার ডুপার হিট। সেই গানকে একেবারে খালি গলায় নিজের মতন করে গেয়ে সকলকে অবাক করে দিয়েছেন এই ছোট্ট কন্যা। গানটিতে বেশ পছন্দ হয়েছে তা মন্ত্রীর হাভে ভাবেই বোঝা যাচ্ছে। তিনি বেশ মন দিয়ে গানটি শুনছেন।

কৃষকের ঘরে বড় হয়ে ওঠা, কোন রকমের নুন আনতে পান্তা ফুরায়। সেখানে গান গাওয়া যেন এক বিলাসিতা। খুব কষ্ট করে যে আম্রপালির দিন যাপন হয় তা তার চেহারাতেই স্পষ্ট। চেহারার মধ্যে কোন উজ্জ্বলতা নেই কিন্তু তাতে কি হয়েছে, গানের গলায় যেন ভর করেছে স্বয়ং মা সরস্বতী। সত্যিকারের প্রতিভা থাকলে যে কোনো কিছুতেই আটকানো যায় না তার প্রমাণ করে দিয়েছেন আম্রপালি। অনেক সময় প্রচারের অভাবে এমন কত শত শত প্রতিভারা রোজ মরে যাচ্ছে। তবে বর্তমানের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ধরনের প্রতিভাদের খুঁজে পাওয়া খুব সহজ হয়েছে।

তবে এক্ষেত্রে স্বয়ং মন্ত্রীকেও ধন্যবাদ জানাতে হয়। তিনি যে তার ব্যস্ত সময় থেকে সময় করে এই কন্যাকে গান গাওয়ার সুযোগ করে দিয়েছেন অথবা কন্যার গলাকে সকলের মাঝে পৌঁছে দেওয়ার সুযোগ করে দিয়েছেন এজন্য তাকে আমরা কুর্নিশ জানাই। সরকারিভাবে যদি এই মেয়েটির জন্য কোন ব্যবস্থা নেওয়া হয়, তাহলে অবশ্যই তার প্রতিভা স্বীকৃতি পাবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

তবে খেয়াল রাখতে হবে এই প্রতিভা যেন টিকে থাকে, অনেক সময় দেখা যায় এই ধরণের প্রতিভারা দপ করে জ্বলে ওঠে হঠাৎ করেই যেন কালের নিয়মে কোথায় যেন হারিয়ে যায়। পশ্চিমবঙ্গের রানাঘাটের বাসিন্দা রানু মন্ডল কে নিয়ে কি কান্ডটা হয়েছিল সেটা আমরা প্রত্যেকেই জানি। কিন্তু বর্তমানে রানু মন্ডলকে আর খুঁজে পাওয়া যায়না। তাই সঠিক প্রতিভা বেছে নিয়ে সেই প্রতিভাকে টিকিয়ে রাখার দায়িত্ব আমাদের প্রত্যেকের। আপাতত গোটা সোশাল মিডিয়া জুড়ে আম্রপালির এই গান ভাইরাল হয়েছে।

দেখে নিন সেই ভিডিও -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media