Hoop Viral

বুকের উপর থেকে সরে গিয়েছে আঁচল, খোলামেলা পোশাকে কুমার শানুর গানে কোমর দোলালেন মহিলা

আট থেকে আশি, সোশ্যাল মিডিয়া (Social Media) পৌঁছে গিয়েছে সব বয়সীদের হাতে হাতে। খুব কম মানুষই আছেন যারা এখনো পর্যন্ত সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না বা এই বিষয়ে বিশেষ জ্ঞান নেই। সোশ্যাল মিডিয়া মিডিয়ার কনসেপ্ট যত জনপ্রিয় হচ্ছে আমজনতার মাঝে, ততই পাল্লা দিয়ে বাড়ছে প্ল্যাটফর্মের সংখ্যা। তবে এখনো পর্যন্ত যে কটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে জনপ্রিয়তা এবং ব্যবহারের দিক দিয়ে তালিকার শুরুতেই জায়গা করে নেবে ইনস্টাগ্রাম।

আসলে ইনস্টাগ্রাম বা ফেসবুকের মতো প্ল্যাটফর্মে ভাইরাল ভিডিওর চল তুলনামূলক বেশি। বিশেষ করে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর ইনস্টাগ্রাম রিল আসতেই রাতারাতি বেড়ে যায় তার জনপ্রিয়তা। কয়েক সেকেন্ডের ভিডিওতেই তুলে ধরা যায় নিজের ভাবনা, মতামত কিংবা প্রতিভা। আর তাই রিল ভিডিওটা সর্ব স্তরের এবং সব বয়সের মানুষদের মধ্যেই বেশ জনপ্রিয়। সমীক্ষা বলছে, প্রতি মুহূর্তে তৈরি হচ্ছে অসংখ্য রিল ভিডিও এবং তার মধ্যে থেকে আবার কিছু ভিডিও অতিরিক্ত ভিউ পেয়ে ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ার আনাচে কানাচে, যাকে সোশ্যাল মিডিয়ার ভাষায় বলা হয় ভাইরাল।

ভাইরাল হওয়ার জ্বরে আক্রান্ত একটা গোটা প্রজন্ম। তবে শুধু যে তরুণ তরুণীরাই ভাইরাল হচ্ছেন এমনটা কিন্তু নয়, সোশ্যাল মিডিয়ার নেশায় কাবু মধ্যবয়স্করাও। এই ভাইরাল রিল ভিডিও তার অন্যতম বড় প্রমাণ। ভিডিওতে এক মধ্যবয়সী মহিলাকে দেখা যাচ্ছে নাচ করতে। নীল এবং বেগুনি শাড়ি ব্লাউজে সেজেছেন তিনি। খোলা চুলের পাশাপাশি তাঁর শাড়ি পরার ধরণটাও বেশ খোলামেলা। কুমার শানুর গাওয়া ‘ইয়ে তেরা সাজন’ গানে কোমর দোলাতে দেখা গিয়েছে মহিলাকে।

কয়েক সেকেন্ডের এই ভিডিওতেই লাইক সংখ্যা পেরিয়ে গিয়েছে ৫ হাজার। সাবিনা যোশী নামের ওই মহিলার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি থেকে জানা যায়, তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নের বাসিন্দা। প্রায়ই বলিউড গানে নাচতে দেখা যায়। মূলত খোলামেলা ভাবে শাড়ি পরেই নাচের ভিডিও বানান সাবিনা। এইভাবেই, ১ লাখেরও বেশি ফলোয়ার হয়ে গিয়েছে তাঁর। তাঁর নাচ এবং ভিডিওর ভক্ত অনেকেই।

 

View this post on Instagram

 

A post shared by Saveena Joshi (@savvyjoshi)

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই