Bengali SerialHoop Plus

Anamika Saha: ‘ওর মেয়ে নেচেই বেড়াবে’, কটাক্ষের জবাব মুখে নয় কাজে করে দেখিয়েছেন অনামিকা

প্রবীণ অভিনেত্রী অনামিকা এখন লালকুঠি’র শিল্পী। বহুদিন পর ফের কাজের সুযোগ পেয়েছেন অনামিকা সাহা। একটা সময় বাংলা সিনেমায় দ্বজ্জাল শাশুড়ির পাঠ করতেন এই অনামিকা। সেই প্রবীণ অভিনেত্রী এখন ছোট পর্দার পরিচিত মুখ। ‘আলো ছায়া’ ধারাবাহিকে ঠাকুমার পাঠ পেয়েছিলেন। তারপর লকডাউনে সেভাবে কাজ পাননি। অবশেষে, বহুদিন পর কাজের ডিপ্রেসন থেকে মুক্তি পান। এখন তিনি অভিনয় করছেন ‘লালকুঠি’ ধারাবাহিকে। সদ্য সম্প্রচারিত হল এই ধারাবাহিক। অভিনয়ে আছেন রাহুল ও রুকমা। এছাড়াও আরও ২০ জনের মত শিল্পী কাজ করছেন এই গল্পে।

ধারাবাহিকের প্রচারের জন্যেই এই টিমের কিছু শিল্পী আসেন দিদি নং ওয়ান মঞ্চে। জমে ওঠে আড্ডা। সেই আড্ডা থেকেই জানা যায় অনামিকা সাহার মনের গোপন কথা।

কাজ না থাকার সময় ডিপ্রেশনে ভুগছিলেন তিনি। শেষে যখন কাজের সুযোগ পেলেন তখন পুরোনো মেজাজ, ছন্দ ফিরে পান, অন্তত এমনটাই জানান অভিনেত্রী। এছাড়াও, নিজের শ্বশুর বাড়ি ও মেয়ের সম্পর্কে বলতে গিয়ে অনামিকা বলেন,  ‘‘কটাক্ষ শুনতে হয়েছে শ্বশুরবাড়ি থেকে। আমি এবং আমার স্বামী দু’জনেই অভিনেতা। তাই আমার মেয়েরও নাকি লেখাপড়া হবে না। ছোট থেকেই তাই পইপই করে বলেছিলাম, চিনি মন দিয়ে পড়বি। এটা লেখাপড়ার বাড়ি। তোকেও সেটাই করতে হবে। মেয়ে আমার কথা রেখেছে।’’

মেয়ের প্রসঙ্গে কথা বলতে গিয়ে গর্বে বুক ভরে ওঠে অনামিকা সাহার। তার মেয়ে টলিউডে না এসে বরং পড়াশুনো করে মর্যাদা রেখেছে। এতেই বেজায় খুশি মা অনামিকা। অভিনেত্রীর মেয়ে বর্তমানে দিল্লিতে রয়েছেন। সাইকোলজি নিয়ে পড়াশুনো করেছেন। এমনকি তার গবেষণা পত্র বই আকারে ছেপে প্রকাশ পেয়েছে। এবং, সেই বই পড়ানো হয় গোটা বিশ্বে। শুধু মেয়ে নয়, লালকুঠি ধারাবাহিক নিয়েও বেজায় খুশি অনামিকা। প্রায় বহুদিন পর কাজের সুযোগ পেয়ে আহ্লাদে আটখানা অভিনেত্রী।

whatsapp logo