Hoop PlusTollywood

মায়ের কোলে বসে থাকা ছোট্ট ছেলেটি আজ টলিউডের জনপ্রিয় নায়ক, চিনতে পারছেন ইনি কে!

পৃথিবীতে মা ও সন্তানের সম্পর্ক বেঁচে থাকে নাড়ির টানে। সব সম্পর্ক শেষ বা কলুষিত হলেও মা ও সন্তানের সম্পর্কে আসে না কোনো অন্ধকার। ১৪ ই মে বিশ্বজুড়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃ দিবস। কর্মব্যস্ত জীবনের মাঝে একটু ফাঁকা সময় নিয়ে সন্তানেরা এই বিশেষ দিনটিতে কিছুটা সময় মায়ের জন্য আলাদা করে করে তোলার চেষ্টা করেন। এই বিশেষ দিনে মায়ের সঙ্গে প্রতিটা মুহূর্ত উদযাপন করে তারা। এই বিশেষ দিনেই মায়ের প্রতি সন্তানদের টান আরো বেশি করে প্রস্ফুটিত হয়, ফুলের কুঁড়ির মতো কোমলতা পায় সম্পর্কের বন্ধন।

সন্তান যত বড়ই হয়ে উঠুক না কেন, মায়ের কাছে আজীবন তারা ছোটই থাকে। ছেলে মেয়ে ভুল পথে গেলে, একমাত্র মা-ই পারেন শাসন করে সঠিক পথে ফিরিয়ে আনতে। তাই মাতৃ দিবসে নিজের ছোটবেলার ছবি শেয়ার করে, মা কে ভালোবাসা জানিয়েছেন অনেকেই। সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি, সকলেই কমবেশি এদিন সোশ্যাল মিডিয়ায় নিজেদের মায়ের সঙ্গে তোলা ছবি পোস্ট করছেন। কেউ সাম্প্রতিক নিজস্বী পোস্ট করেছেন, তো কেউ আবার শৈশবের নস্টালজিয়া খুঁজেছেন দিনটিতে।

আর এই প্রতিবেদনে এমনই একটি নস্টালজিক ছবিকে নিয়ে আলোচনা হবে। এই ছবিটি কিন্তু সাধারণ কারো নয়। ছবিতে মা ও সন্তানকে দেখা গেলেও ছবিটি অনেকদিনের আগের। তাই মায়ের কোলে একটি শিশুকে দেখা যাচ্ছে ছবিতে। ছবিতে কালো শাড়ি ও ম্যাচিং ব্লাউজে এক মহিলাকে বসে থাকতে দেখা গেছে। তার কোলে রয়েছে একটি খুদে শিশু। তার পরণে সাদা জামাপ্যান্ট। মাথায় চুল খুব একটা নেই। খুব উৎসুকভাবে ক্যামেরার দিকে তাকিয়ে ক্যামেরাবন্দি হয়েছে শিশুটি।

এই ছবিতে থাকা ছোট্ট শিশুটি আর কেউ নয়, টলিউডের উদীয়মান অভিনেতা ঋদ্ধি সেন (Riddhi Sen)। মাতৃ দিবসের দিন এই ছবিটি তিনি শেয়ার করেছেন নিজের ফেসবুক টাইমলাইনে। যদিও শৈশবের এই ছবির পাশে মা ও ছেলের বর্তমান ছবিটিও দেখা গেছে। আর এই ছবি পোস্ট করে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আরেকটু দূরে ঠেলে দেওয়া আর আরেকটু কাছে চলে আসার এই রোজকার অভ্যেস একজনের সাথেই গড়ে ওঠে , যার জন্য দ্বন্দ্ব চিনতে শেখে, অনুভব করা, পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ দ্বন্দের নাম হয়তো মা। তাই তুমি না থাকলে সকালটা এতো মিষ্ট হতো না; তুমি না থাকলে মেঘ করে যেতো বৃষ্টি হতো না’। আর তার এই পোস্টের কমেন্ট বক্সে ভালোবাসা ঢেলে দিয়েছেন তার অনুরাগীরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা