whatsapp channel

Vidya Balan: বয়স ৪০ পেরোনোর পর গোপনে এই কাজগুলি করে মেয়েরা! হাটে হাঁড়ি ভাঙলেন বিদ্যা বালান

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান (Vidya Balan)। সৌন্দর্যের সঙ্গে প্রতিভার এক অদ্ভূত মিশেল রয়েছে তাঁর মধ্যে। দু দশক পূর্ণ করতে চলেছেন তিনি ইন্ডাস্ট্রিতে। বলিউডে তাঁর প্রথম ছবি 'পরিণীতা'। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান (Vidya Balan)। সৌন্দর্যের সঙ্গে প্রতিভার এক অদ্ভূত মিশেল রয়েছে তাঁর মধ্যে। দু দশক পূর্ণ করতে চলেছেন তিনি ইন্ডাস্ট্রিতে। বলিউডে তাঁর প্রথম ছবি ‘পরিণীতা’। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘পরিণীতা’ অবলম্বনে তৈরি ছবিটিতে বিদ্যা ছাড়াও দেখা গিয়েছিল সইফ আলি খান এবং সঞ্জয় দত্তকে। তবে জানলে অবাক হবেন, বিদ্যার বড়পর্দায় অভিনয়ে হাতেখড়ি কিন্তু হিন্দি ছবি দিয়ে নয়, বরং বাংলা ছবি দিয়ে। ২০০৩ সালে ‘ভালো থেকো’ ছবির হাত দিয়ে সিনেমা জগতে পা রাখেন তিনি। তারপর ২০০৫ এ আসে ‘পরিণীতা’। তবে এর আগে অবশ্য ১৯৯৫ সালে সিরিয়াল ‘হাম পাঁচ’এ দেখা গিয়েছিল বিদ্যাকে।

Advertisements

বলিউডি মশালা থেকে একাধিক নারীকেন্দ্রিক ছবিতেও অভিনয় করেছেন বিদ্যা। বিশেষ করে ‘কাহানি’ ছবিতে তাঁর অভিনয় খুবই প্রশংসিত হয়েছিল। এখন অবশ্য ছবির সংখ্যা অনেকটাই কমিয়ে দিয়েছেন বিদ্যা। তবে হিন্দির পাশাপাশি তামিল এবং মালয়ালম ছবিতেও কাজ করেছেন তিনি। ৪০ পেরিয়েও বিদ্যার গ্ল্যামার এবং উদ্যম কিন্তু অনেক তরুণী অভিনেত্রীকে টেক্কা দিতে পারে। এ বিষয়ে একবার একটি মন্তব্য করেছিলেন বিদ্যা যা নিয়ে খুব চর্চা হয়েছিল সংবাদ মাধ্যম তথা নেট দুনিয়ায়।

Advertisements

Advertisements

৪০ এর গণ্ডি পেরোনোর পর এক সাক্ষাৎকারে নিজের মনের কথা এবং উপলব্ধি প্রকাশ করেছিলেন বিদ্যা। তিনি বলেছিলেন, চল্লিশ পেরোনোর পর মেয়েরা আরো বেপরোয়া হয়ে ওঠে। আরো দুষ্টু, আরো বেশি আবেদনময়ী হয়। তিনি বলেছিলেন, মেয়েদের সাধারণত শিক্ষা দেওয়া হয়, একটু লাজুক হতে। যৌনতা উপভোগ করার কথা কখনোই কেউ বলে না। কিন্তু একটি মেয়ে ৪০ পেরোনোর সঙ্গে সঙ্গে অনেকটাই পরিপক্ক হয়ে ওঠে। তখন সে আরো বেপরোয়া হয়ে ওঠে। ফলে মজার মাত্রাও বাড়ে।

Advertisements

এ প্রসঙ্গে নিজের এক বন্ধুর কথা উদ্ধৃত করে বিদ্যা বলেছিলেন, ৩৫ এর পর মেয়েরা আর কোনো সম্পর্কে জড়াতে চায় না। তখনি সে বেপরোয়া হয়ে ওঠে আর জীবনকে উপভোগ করতে শুরু করে। কিন্তু বিদ্যার মতে, সময়টা আসে আরো একটু পরে। ৪০ পেরোনোর পরে। উল্লেখ্য, সদ্য বিদ্যাকে দেখা গিয়েছিল কলকাতায়। টলি অভিনেতা দেবের সঙ্গে কালীঘাটে পুজো দিয়ে কয়েকটি দুর্গাপুজোর উদ্বোধনও করেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই