whatsapp channel

নিতা আম্বানির সম্পর্কে এই সত্যিটা অনেকেই জানতেন না

ভারতের প্রথম সারির ব্যবসায়ীদের মধ্যে মুকেশ আম্বানি (Indian businessman Mukesh Ambani) অন্যতম। তার নাম যশ খ্যাতি শীর্ষে রয়েছে। শুধু তিনি একাই নন, পাশাপাশি তার স্ত্রী সমান জনপ্রিয় ও প্রভাবশালী। এককথায়,…

Avatar

Susmita Kundu

Updated on:

Advertisements
Advertisements

ভারতের প্রথম সারির ব্যবসায়ীদের মধ্যে মুকেশ আম্বানি (Indian businessman Mukesh Ambani) অন্যতম। তার নাম যশ খ্যাতি শীর্ষে রয়েছে। শুধু তিনি একাই নন, পাশাপাশি তার স্ত্রী সমান জনপ্রিয় ও প্রভাবশালী। এককথায়, নিতা মুকেশ আম্বানি (Nita Ambani) একজন ভারতীয় সমাজসেবী। তিনি রিলায়েন্স ফাউন্ডেশন, ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারপারসন এবং প্রতিষ্ঠাতা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের একজন পরিচালক। পাশাপাশি তিনি যথেষ্ট গ্ল্যামারাস ও ফ্যাশন ডিভা।

Advertisements

এত গুণ যখন একজনের মধ্যে থাকে তখন সে তো চর্চায় থাকবেনই। তাছাড়া নিতা আম্বানি প্রায় সময়েই চর্চায় থাকেন। তার ফ্যাশন, পোশাক, খাবার দাবার সব কিছুই থাকে চর্চায়। সম্প্রতি তিনি আরো একবার চর্চায় এসেছেন। হ্যাঁ, এই মুহূর্তে বিশেষ এক কারণের জন্য চর্চার খাতায় এসেছেন। চলুন জানি আম্বানি পরিবারের অন্দরমহলের কাহিনী।

Advertisements

যেহেতু আম্বানি পরিবার যথেষ্ট প্রভাবশালী, তাই তাদের তো আর যেই সেই নামে ডাকা যায় না। অন্তত বাড়িতে হয়তো তাদের ম্যাডাম স্যার বলেই ডাকা হয়। এখানেই রয়েছে টুইস্ট। আপনারা হয়তো জানেন যে আম্বানি পরিবারে বহু সংখ্যক পরিচারিকা আছেন যারা প্রতিটা সময় গোটা বাড়ি নজরে রাখেন এবং ঘরের যাবতীয় কাজ করে থাকেন। এখানে এরা তাদের মালিক ও মালকিনকে কি বলেই বা ডাকবেন? নিশ্চয় স্যার ও ম্যাডাম?

Advertisements

আপনাদের জানিয়ে রাখি, আম্বানি ফ্যামিলির অভ্যন্তরে যারা বসবাস করেন তারা কেউই এই দুই ব্যক্তিকে স্যার ও ম্যাডাম বলে ডাকেন না। বরং এরা এই দুজনকে দাদা বৌদি বলেই সম্বোধন করেন। কারণ, আম্বানি ফ্যামিলি মনে করেন যে তাদের বাড়িতে যারা যেই পজিশনে থাকুন না কেন প্রত্যেকেই একই পরিবারের অংশ। যেহেতু তারা গোটাটাই একটা বৃহৎ ফ্যামিলি, তাই স্যার ম্যাডাম বললে দূরত্ব তৈরি হয়ে যাবে। ঠিক, এই কারণেই নিতা ও মুকেশ আম্বানিকে কেউ স্যার ম্যাডাম বলে ডাকেন না। নির্ভেজাল দাদা বৌদি হল এনাদের বাড়ির পরিচয়, এবং এই দাদা বৌদি নামে ডাকার স্বাধীনতা খোদ নিতা ও মুকেশ আম্বানি দিয়েছেন।

Advertisements
whatsapp logo
Advertisements