whatsapp channel

Sanjay Dutt: ৩০০-র ও বেশি শয্যাসঙ্গী, এই বলিউড নায়িকারাও ছিলেন সঞ্জয়ের প্রেমিকা!

বলিউডের সর্বকালের সবথেকে বিতর্কিত অভিনেতাদের তালিকা তৈরি করতে হলে প্রথম দিকেই নাম থাকবে সঞ্জয় দত্তের (Sanjay Dutt)। কেরিয়ারের শুরু থেকেই একাধিক বিতর্কে নাম জড়িয়েছে তাঁর। কখনো মাদক, কখনো নারীসঙ্গ, আবার…

Avatar

Nirajana Nag

বলিউডের সর্বকালের সবথেকে বিতর্কিত অভিনেতাদের তালিকা তৈরি করতে হলে প্রথম দিকেই নাম থাকবে সঞ্জয় দত্তের (Sanjay Dutt)। কেরিয়ারের শুরু থেকেই একাধিক বিতর্কে নাম জড়িয়েছে তাঁর। কখনো মাদক, কখনো নারীসঙ্গ, আবার কখনো দেশদ্রোহিতার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তবে যে তথ্যটি সকলকে অবাক করে দিয়েছিল সেটা হল, সঞ্জয়ের প্রেমিকার সংখ্যা। অর্ধ জীবন কাটিয়ে ফেলার আগেই ৩০০-র ও বেশি নারীসঙ্গ করে ফেলেছিলেন তিনি।

সুনীল দত্ত এবং নার্গিসের ছেলে সঞ্জয় বলিউডে ডেবিউ করেন ১৯৮১ সালে ‘রকি’ ছবির হাত ধরে। তাঁর লম্বা চুল, ছিপছিপে গড়ন মহিলা মহলে লাইমলাইট কাড়তে বেশি সময় লাগেনি। নিজেকে আটকে রাখেননি সঞ্জয়ও। একের পর এক সম্পর্কে জড়িয়েছেন তিনি। ‘সঞ্জু’ সিরিয়ালেই জানা গিয়েছিল, ৩০৮ জন মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক করেছিলেন অভিনেতা। জানলে অবাক হবেন, এর মধ্যে বেশ কয়েকজন ছিলেন বলিউডের মডেল, অভিনেত্রী।

 

Sanjay Dutt: ৩০০-র ও বেশি শয্যাসঙ্গী, এই বলিউড নায়িকারাও ছিলেন সঞ্জয়ের প্রেমিকা!

শোনা যায়, সঞ্জয়ের প্রথম প্রেমিকা ছিলেন অভিনেত্রী টিনা মুনিম। তাঁর প্রেমে নাকি পাগল হয়ে গিয়েছিলেন অভিনেতা। তাঁদের সম্পর্ক ছিল বলিউডের চর্চার হটেস্ট টপিক। কিন্তু শেষ পর্যন্ত টেকেনি সেই সম্পর্ক। টিনা মুনিমের চরিত্রটি ছিল সঞ্জু ছবিতেও। অভিনয় করেছিলেন সোনম কাপুর। বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিতের সঙ্গেও নাকি সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন সঞ্জয়। সে সময়ে মাধুরীর জনপ্রিয়তা আকাশছোঁয়া। ‘সাজন’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন দুজনে। কিন্তু তাঁদের সম্পর্কেও ভাঙন ধরে সঞ্জয়ের কারণেই। মুম্বই বিষ্ফোরণ কাণ্ডে তাঁর নাম জড়াতেই পিছিয়ে আসেন মাধুরী।

Sanjay Dutt: ৩০০-র ও বেশি শয্যাসঙ্গী, এই বলিউড নায়িকারাও ছিলেন সঞ্জয়ের প্রেমিকা!

সঞ্জয়ের প্রেমিকাদের তালিকায় ছিলেন প্রাক্তন সুপার মডেল রিচা শর্মা। বিয়েও করেছিলেন দুজনে। তাঁদের মেয়ে হলেন ত্রিশলা। কিন্তু ক্যানসারে আক্রান্ত হয়ে রিচার মৃত্যুর পর ১৯৯৮ সালে রিয়া পিল্লাইকে বিয়ে করেন সঞ্জয়। কিন্তু সে সম্পর্কও ভেঙে যায় বছর কয়েক পর। অবাক করা বিষয় হল, নিজের থেকে বয়সে বড় অভিনেত্রীদেরও ছাড়েননি সঞ্জয় দত্ত। নিজের থেকে পাঁচ বছরের বড় রেখার সঙ্গে তাঁর সম্পর্কের গুঞ্জন শোরগোল ফেলেছিল বলিউডে। শুধু তাই নয়, তাঁদের বিয়ের গুঞ্জনও শোনা গিয়েছিল। শেষমেষ মান্যতা দত্তের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সঞ্জয় দত্ত। দুই ছেলে মেয়েকে নিয়ে এখন সুখের সংসার তাঁদের।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই