whatsapp channel

বয়সের তুলনায় বেশি বয়সের চরিত্রে অভিনয় করছেন যাঁরা

অভিনয় জগতে সাধারণতঃ দুই ধরনের শিল্পী রয়েছেন। এক অংশ শুধুমাত্র নায়ক অথবা নায়িকার ভূমিকায় অভিনয় করতে চান। অপর অংশ অভিনেতা অথবা অভিনেত্রী হতে চান। তবে মহিলাদের ক্ষেত্রে রয়েছে একটি বিশেষ…

Avatar

Nilanjana Pande

অভিনয় জগতে সাধারণতঃ দুই ধরনের শিল্পী রয়েছেন। এক অংশ শুধুমাত্র নায়ক অথবা নায়িকার ভূমিকায় অভিনয় করতে চান। অপর অংশ অভিনেতা অথবা অভিনেত্রী হতে চান। তবে মহিলাদের ক্ষেত্রে রয়েছে একটি বিশেষ সমস্যা যা সাধারণতঃ টলিউডেই বেশি দেখা যায়। সমস্যাটি হল, মহিলারা সামান্য স্থূলকায়া হলে অথবা তাঁদের একটু বয়স হলে মা-কাকীমাদের চরিত্রের প্রস্তাব আসতে শুরু করে। মুম্বইয়ে যেখানে দাপটের সাথে শেফালি শাহ (Shefali Shah) বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছেন, বাংলায় তাঁরই বয়সী মহিলাদের সেখানে ইন্সটাগ্রাম রিল তৈরি করে প্রমাণ করতে হচ্ছে, তাঁরা উপযুক্ত সব ধরনের চরিত্রে অভিনয়ের জন্য। কারণ বাংলায় মহিলাদের নিয়ে ভাবার মতো প্রযোজক ও পরিচালকের সংখ্যা অত্যন্ত কম। কিন্তু এর মধ্যেই কিছু অভিনেত্রী রয়েছেন যাঁরা নিজেকে প্রমাণ করার জন্য হাতে পাওয়া সুযোগকে কাজে লাগাচ্ছেন।

এঁদের মধ্যে রয়েছেন অষ্টাদশী আরাত্রিকা মাইতি (Aratrika Maity)। মাধ্যমিক পরীক্ষার পর অভিনয় জগতে আত্মপ্রকাশ করেছিলেন আরাত্রিকা। বর্তমানে ‘খেলনা বাড়ি’ ধারাবাহিকে মিতুলের চরিত্রে তাঁকে দেখা যাচ্ছে। আরাত্রিকার বয়সের তুলনায় এই চরিত্রটি অনেকটাই বেশি বয়সী।

 

View this post on Instagram

 

A post shared by Aratrika Maity (@aratrika_official_)

‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকে ছোট রাসমণির চরিত্রে অভিনয়ের সময় দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)-কে বলা হয়েছিল, মাত্র কয়েক মাস তাঁকে এই চরিত্রে অভিনয় করতে হবে। কিন্তু শেষ অবধি দিতিপ্রিয়াকেই রানীমার বৃদ্ধ বয়সের চরিত্র অবধি অভিনয় করতে হয়েছিল। যথেষ্ট অল্প বয়সে দিতিপ্রিয়া এই চরিত্রে অভিনয় করেছিলেন। বর্তমানে তাঁর বয়স কুড়ি বছর।

 

View this post on Instagram

 

A post shared by Ditipriya Roy (@roy_ditipriya)

মাত্র উনিশ বছর বয়সে স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh) অভিনয় করছেন ‘অনুরাগের ছোঁয়া’-য়। এই ধারাবাহিকে তাঁর প্রকৃত বয়সের তুলনায় বেশি বয়সের চরিত্রে অভিনয় করছেন তিনিও। বর্তমানে তাঁকে যমজ সন্তানের মায়ের চরিত্রে অভিনয় করতে হচ্ছে।