whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে মাখুন এই দুটি উপাদান

অ্যালোভেরা ত্বক সুন্দর করতে সাহায্য করে। অ্যালোভেরা ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে। এই জেল আপনার ত্বক নরম করতে সাহায্য করে, বর্তমানে নানা ধরনের শারীরিক কারণে, পরিবেশ দূষণের জন্য মানুষের ত্বকের…

Avatar

Advertisements
Advertisements

অ্যালোভেরা ত্বক সুন্দর করতে সাহায্য করে। অ্যালোভেরা ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে। এই জেল আপনার ত্বক নরম করতে সাহায্য করে, বর্তমানে নানা ধরনের শারীরিক কারণে, পরিবেশ দূষণের জন্য মানুষের ত্বকের একেবারেই দফারফা হয়ে যায়। এই ত্বককে যদি সুন্দর করতে চান তাহলে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিন মাত্র দুটি উপাদান।

Advertisements

অ্যালোভেরার সঙ্গেই যদি এক টেবিল চামচ ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে রাত্রিবেলায় মুখে মাসাজ করে শুয়ে পড়তে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক হয়ে যাবেন দুধের মতন ফর্সা।

Advertisements

অ্যালোভেরার সঙ্গে পরিমাণমতো গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটিকে যদি মুখে, পিঠে, গলায় ভালো করে লাগাতে পারেন, তাহলেও দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

আপনার বাড়িতে গাছ থেকে যদি অ্যালোভেরা তৈরি করতে পারেন। তাহলে সবচেয়ে ভালো হয় সেক্ষেত্রে গাছের পাতা কেটে কাটা অংশ যদি জলের মধ্যে বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখতে পারেন, আর দেখবেন, হলুদ বিষ বেরিয়ে গেছে। তারপরেই অ্যালোভেরা জেল আপনাকে তৈরি করে নিতে হবে। এই যে আপনি যদি ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হয়ে যাবে, দুধের মতন ফর্সা।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements