whatsapp channel

Weather Report: ফের জোড়া ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে, বৃষ্টিতে ভিজবে এই জেলাগুলি

আবহাওয়ার ভ্রুকুটি পিছু ছাড়ছে না বাংলার। উৎসবের মরশুমে বৃষ্টির (Rain) পূর্বাভাসের পরে এবার ফের একবার দুর্যোগের আশঙ্কার কথা জানাল আবহাওয়া দফতর। অতি সম্প্রতি বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড়ের কিছুটা প্রভাব পড়েছিল…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

আবহাওয়ার ভ্রুকুটি পিছু ছাড়ছে না বাংলার। উৎসবের মরশুমে বৃষ্টির (Rain) পূর্বাভাসের পরে এবার ফের একবার দুর্যোগের আশঙ্কার কথা জানাল আবহাওয়া দফতর। অতি সম্প্রতি বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড়ের কিছুটা প্রভাব পড়েছিল পশ্চিমবঙ্গে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝড়বৃষ্টি হয়েছিল বাংলাদেশেও। সেই ঘূর্ণিঝড় যেতে না যেতেই ফের জোড়া ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া দফতর।

Advertisements

দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি এবং দক্ষিণ বঙ্গোপসাগরের কোরোমিন অঞ্চলে আরো একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে বর্তমানে। এর ফলে ফের বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। সোমবার উত্তর চব্বিশ পরগণা এবং দক্ষিণ চব্বিশ পরগণা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, নদিয়া, হাওড়া এবং কলকাতার আবহাওয়া শুষ্কই থাকবে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদার মতো জেলাগুলির আবহাওয়াও থাকবে শুষ্ক।

Advertisements

Weather Report: ফের জোড়া ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে, বৃষ্টিতে ভিজবে এই জেলাগুলি

Advertisements

মঙ্গলবার থেকে কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পংয়ে এদিন বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে দক্ষিণবঙ্গের উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, নদিয়া, হাওড়া, কলকাতা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদের মতো জেলায় এদিনও বৃষ্টির সম্ভাবনা নেই। এমনকি বৃষ্টি হবে না আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, জলপাইগুড়িতে।

Advertisements

বুধ এবং বৃহস্পতিবারেও আবহাওয়া শুষ্ক থাকবে দক্ষিণবঙ্গে। উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা, হাওড়া, কলকাতা বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, নদিয়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদের পাশাপাশি উত্তরে আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং এও এই দু দিন কোনো বৃষ্টি হবে না বলেই জানানো হয়েছে। আগামী এক সপ্তাহে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯-৩০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। রাতের তাপমাত্রা নামতে পারে ২-৩ ডিগ্রি। তবে দিন দুয়েক পরে সর্বনিম্ন তাপমাত্রা আরো এক ডিগ্রি কমে নামতে পারে ২১ ডিগ্রিতে। আর ২৩ নভেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি তে নেমে যেতে পারে জানিয়েছে আবহাওয়া দফতর।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই