whatsapp channel
Bengali SerialHoop Plus

ছোটবেলায় সকলের আড়ালে নির্যাতনের শিকার, ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন সুদীপ

বাংলায় মহিলা নাট্যকর্মীদের সুরক্ষার পক্ষে বলতে গিয়ে নিজের জীবনের এক ভয়াবহ অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়। তাঁরই এক নিকট আত্মীয় তাঁকে শারীরিক নির্যাতন করেন, যখন তাঁর মাত্র ১২ বছর বয়স ছিল। সেই অভিজ্ঞতার কথা সম্প্রতি জনসমক্ষে তুলে ধরেছেন তিনি। নাট্যকর্মী দামিনী বেণী বসুর সমর্থনেই এই সোশ্যাল মিডিয়া পোস্ট করেন চূর্ণী। দামিনী হলেন অভিনেতা সুদীপ মুখোপাধ্যায়ের (Sudip Mukherjee) প্রাক্তন স্ত্রী। ঘটনাচক্রে সুদীপ নিজেও যৌন নির্যাতনের শিকার হয়েছেন ছোটবেলায়।

বর্তমানে স্টার জলসার ‘বঁধুয়া’ সিরিয়ালে অভিনয় করছেন সুদীপ। সিরিয়ালে তাঁর চরিত্রটি অত্যন্ত নেতিবাচক। সিরিয়ালে দেখানো হয়েছে, নায়িকাকে ছোট থেকে চকোলেটের লোভ দেখিয়ে বারংবার শারীরিক নির্যাতন করেছে তাঁর চরিত্রটি। অদ্ভূত ভাবে গল্পের খাতিরে এই ধরণের চরিত্রে অভিনয় করলেও সুদীপ মুখোপাধ্যায় বাস্তবে নিজেও এমন নির্যাতনের শিকার হয়েছিলেন।

সম্প্রতি সংবাদ মাধ্যমের কাছে ছোটবেলার সেই ভয়াবহ অভিজ্ঞতা তুলে ধরেছেন সুদীপ। সেই ঘটনাগুলি তাঁর মনে দগদগে ক্ষতর সৃষ্টি করেছে। সুদীপ জানান, সে সময় মাত্র ৪-৫ বছর বয়স ছিল তাঁর। নিজের এক কাছের আত্মীয়ের কাছে নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি। অভিনেতা বলেন, সেই আত্মীয় তাঁকে যা নয় তাই ভাবে মলেস্ট করেছেন। আগে ক্যালেন্ডারে স্টিলের পাত দেওয়া থাকত। সেই পাত দিয়ে তাঁকে মারতেন ওই আত্মীয়। অভিনেতা জানান, তাঁর গোপনাঙ্গেও আঘাত করতেন তিনি।

সে সময়ে তাঁর বাবা মা দুজনেই ব্যস্ত থাকতেন কাজে। তাঁর বাড়িতে একা থাকার সুযোগে তাঁর উপরে নির্যাতন চালাতেন ওই আত্মীয়। সুদীপ জানান, এত কিছুর পরেও ওই আত্মীয় তাঁদের বাড়িতে এসেছেন। পরিবারের সবার সঙ্গে মেলামেশা করেছেন, এমনকি অভিনেতাকেও বাধ্য করেছেন তাঁর সঙ্গে ভালো ব্যবহার করতে। অভিনেতা জানান, বাড়িতে যখন সকলে থাকতেন, তখন তিনি কিছুই করতেন না। কিন্তু একা পেলেই তাঁকে নির্যাতন করতেন তাঁকে। সুদীপ বলেন, তিনি কাউকে কিছু বলতে পারেননি, এমনকি এখনো পুরো ঘটনাটা কাউকে বলতে পারেননি তিনি। অভিনেতা বলেন, অনেকেই ভাবেন ছোটবেলায় বাচ্চা মেয়েরা এমন নির্যাতনের শিকার হয়ে থাকে। কিন্তু বাচ্চা ছেলেরাও রেহাই পায় না, তিনিই তার বড় উদাহরণ বলে মন্তব্য করেন সুদীপ মুখোপাধ্যায়।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই