whatsapp channel

Bhojpuri Song: পবন সিং এখন অতীত, খেসারি লালকে কাছে পেতে চাইলেন অক্ষরা

খেসারিলাল যাদব (Kheshari lal Yadav) ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ করেছিলেন গায়ক হিসাবে। তাঁর প্রকৃত নাম শত্রুঘ্ন (Shayrughan)। কিন্তু গানের জগতে খেসারিলাল নামেই জনপ্রিয় হন তিনি। কষ্টার্জিত জনপ্রিয়তাকে হারাতে চাননি খেসারিলাল।…

Avatar

Nilanjana Pande

খেসারিলাল যাদব (Kheshari lal Yadav) ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ করেছিলেন গায়ক হিসাবে। তাঁর প্রকৃত নাম শত্রুঘ্ন (Shayrughan)। কিন্তু গানের জগতে খেসারিলাল নামেই জনপ্রিয় হন তিনি। কষ্টার্জিত জনপ্রিয়তাকে হারাতে চাননি খেসারিলাল। ফলে তিনি অভিনেতা হিসাবে আত্মপ্রকাশের সময় খেসারিলাল নামটিই বেছে নেন। এই নামের অর্থ হল একপ্রকার শস্য যা কোনো যত্ন ছাড়াই বৃদ্ধি পায়। কালার্স চ্যানেলের শো ‘বিগ বস’-এও প্রতিযোগী হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন খেসারিলাল। তাঁর সাথে কাজল রাঘওয়ানি (Kajal Raghwani)-র জুটি যথেষ্ট হিট হলেও অক্ষরা সিং (Akshara Singh)-এর সাথেও খেসারিলালের অনস্ক্রিন রসায়ন যথেষ্ট প্রশংসিত হয়েছিল। এই জুটির একটি হিট ফিল্ম হল ‘দিলওয়ালা’। ফিল্মের গান ‘ডোলি লেকে আযা’ উত্তর ভারতে যথেষ্ট জনপ্রিয়।

গানের শুরুতে দেখা যায়, মজা করে অক্ষরা চেপেছেন খেসারিলালের পিঠে। তাঁদের দেখে ফেলেন একজন বৃদ্ধ। লজ্জা পেয়ে নায়কের পিঠ থেকে নেমে পালিয়ে যান অক্ষরা। পালিয়ে যান খেসারিও। এরপরেই গানের সিকোয়েন্স শুরু হয়। অক্ষরার পরনে দেখা যায় গোলাপি রঙের শিফন শাড়ি। খেসারিলাল পরেছেন মাল্টিকালার পাঞ্জাবি ও গোলাপি রঙের ধুতি। অক্ষরা গানের সুরে বলেন, মনের আদালতের কাছে তিনি বয়ান দিয়েছেন ভালোবাসার। নায়ককে তিনি অনুরোধ করেন বিয়ে করার জন্য। খেসারিলাল বলেন, তিনি অক্ষরার মনের কথা জানেন। মনে মনে তিনিও অক্ষরাকেই তাঁর স্ত্রী মেনে নিয়েছেন। গানের মাঝেই একসময় পাল্টে যায় নায়ক-নায়িকার পোশাক।

অক্ষরার পরনে দেখা যায় কমলা রঙে শিফন শাড়ি। খেসারিলাল পরেন হলুদ রঙের পাজামা-পাঞ্জাবি ও কমলা জ্যাকেট। গানের সুরে অক্ষরা বলেন, তিনি জীবনের প্রতিটি মুহূর্ত বাঁচতে চান খেসারিলালের সাথে। নায়ক বলেন, তিনি অক্ষরার ভালোবাসায় পরিপূর্ণ হয়ে গিয়েছেন। একসময় অক্ষরা বলেন, ভালোবাসা তাঁদের অনেক পরীক্ষা নিয়েছে। খেসারিলাল উত্তর দেন, ভালোবাসার জন্য নিজেদের বলিদান দিতে পিছপা হবেন না তাঁরা।

এই গানটি গেয়েছেন খেসারিলাল ও খুশবু জৈন (Khushbu Jain)। এখনও অবধি গানটির ভিউ অতিক্রম করেছে দেড় কোটি।

whatsapp logo