whatsapp channel

Akshay Kumar: নৃত্যশিল্পীদের কাছে ত্রাতার ভূমিকায় এগিয়ে এলেন অক্ষয় কুমার

করোনার বেলাগাম গ্রাসে বিপর্যস্ত জনজীবন। তার উপর চোখ রাঙাচ্ছে ব্ল‍্যাক ফাঙ্গাস। ভারতে শনাক্তকরণ হয়েছে করোনার বেশ কয়েকটি স্ট্রেন। সেলিব্রিটি থেকে আম জনতা, যে যেভাবে পারছেন, মানুষের পাশে দাঁড়াচ্ছেন। অক্ষয়কুমার (Akshay…

Avatar

HoopHaap Digital Media

করোনার বেলাগাম গ্রাসে বিপর্যস্ত জনজীবন। তার উপর চোখ রাঙাচ্ছে ব্ল‍্যাক ফাঙ্গাস। ভারতে শনাক্তকরণ হয়েছে করোনার বেশ কয়েকটি স্ট্রেন। সেলিব্রিটি থেকে আম জনতা, যে যেভাবে পারছেন, মানুষের পাশে দাঁড়াচ্ছেন। অক্ষয়কুমার (Akshay kumar)-ও তার ব্যতিক্রম নন। এবার নৃত্যশিল্পীদের জন্য বিনামুল‍্যে রেশনের ব্যবস্থা করেছেন অক্ষয়।

এই মুহূর্তে করোনা অতিমারীর কারণে মুম্বইয়ে চলছে লকডাউন। বলিউডে শুটিং বন্ধ রয়েছে। এমনকি গত এক বছর ধরে করোনার কারণে কোনো স্টেজ শো হচ্ছে না। ফলে ডান্স কোরিওগ্রাফারদের একটি বড় অংশ কর্মহীন হয়ে পড়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন বর্ষীয়ান কোরিওগ্রাফাররা। এছাড়াও কিছু জুনিয়র কোরিওগ্রাফারও কর্মহীন হয়ে গিয়েছেন। এই তালিকায় রয়েছেন প্রায় 3600 নৃত্যশিল্পী। এর মধ্যেই ছিল বিখ্যাত কোরিওগ্রাফার গণেশ আচার্য (Ganesh acharya)-র জন্মদিন। অক্ষয় তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, জন্মদিনের উপহার হিসাবে তিনি কি চান। গণেশ বলেন, কর্মহীন নৃত্যশিল্পীদের অন্নসংস্থানের একটি সাময়িক বন্দোবস্ত ছাড়া তিনি আর কিছুই চান না।

গণেশ এই কথা বলামাত্রই তাঁকে আশ্বস্ত করে নৃত্যশিল্পীদের পাশে দাঁড়ানোর বার্তা দেন অক্ষয়। অক্ষয়ের ব্যবস্থা অনুযায়ী গণেশের এনজিও সংস্থায় নাম নথিভুক্ত করলে প্রত্যেক নৃত্যশিল্পীর পরিবারের চার সদস্যের জন্য বিনামুল‍্যে রেশন পাওয়া যাবে। যদি কেউ রেশন নিতে না চান, তার পরিবর্তে তাঁকে দেওয়া হবে নগদ টাকা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অক্ষয়ের এই উদ্যোগের কথা জানিয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গণেশ।

এর আগেও অক্ষয় ও টুইঙ্কল (twinkle khanna) করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দান করেছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর করোনা তহবিলে একটি বড় অঙ্কের টাকা দান করেছেন অক্ষয়। অক্ষয়ের অনুরাগীরা তাঁর এই উদ্যোগের প্রশংসা করেছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media