whatsapp channel

ভুল উচ্চারণ! লাইভে এসে ক্ষমা চাইলেন প্রবীণ অভিনেত্রী নীনা গুপ্তা, রইলো ভিডিও

নীনা গুপ্তা ( Neena gupta) বলিউডের এমন এক ব্যক্তিত্ব যিনি নেপোটিজমের ধার ধারেন না। তিনি স্বকীয়তায় উজ্জ্বল। সম্প্রতি একটি ভিডিওতে তাঁকে ক্ষমা চাইতে দেখা গেল। কিন্তু নীনা গুপ্তা কার কাছে…

Avatar

HoopHaap Digital Media

নীনা গুপ্তা ( Neena gupta) বলিউডের এমন এক ব্যক্তিত্ব যিনি নেপোটিজমের ধার ধারেন না। তিনি স্বকীয়তায় উজ্জ্বল। সম্প্রতি একটি ভিডিওতে তাঁকে ক্ষমা চাইতে দেখা গেল। কিন্তু নীনা গুপ্তা কার কাছে ক্ষমা চাইলেন?

তাহলে এবার ব্যাপারটি খোলসা করা যাক। নীনা কিছুদিন আগে ‘হিন্দি দিবস’-এ একটি পোস্ট শেয়ার করেছিলেন যাতে তিনি ভুল হিন্দি বলেছিলেন। নেটিজেনদের একজন নীনার ভুল ধরিয়ে দিয়েছেন। এবার নীনা ‘হিন্দি দিবস’-এ বলা ঘটনাটি নতুন করে শেয়ার করলেন। কিছুদিন আগে নীনা একটি শুটিং করছিলেন। হঠাৎই তিনি শুনতে পান, কেউ হিন্দিতে বলছেন, নিরন্তরতার কাঠিন‍্য হতে পারে। তখন নীনা ওই ব্যক্তিকে জিজ্ঞাসা করেন, তিনি কি বললেন। ব্যক্তিটি বলেন, তিনি নিরন্তরতার কথা বলছেন। তখন নীনা নিরন্তরতার অর্থ জানতে চান। নীনাকে অবাক করে দিয়ে ওই ব্যক্তি বলেন, নিরন্তরতার অর্থ হল কন্টিনিউইটি। এত বছরের কর্মজীবনে নীনা প্রথমবার ‘নিরন্তরতা’ শব্দটি শুনেছিলেন।

এরপর ওই ব্যক্তি ক‍্যামেরাম‍্যানকে বলেন, প্রথম চিহ্ন নাও, দ্বিতীয় চিহ্ন নাও। সেইসময় ক‍্যামেরা ট্রলি হচ্ছিল। নীনা তাঁর এই বিশুদ্ধ হিন্দি উচ্চারণ দেখে ইমপ্রেস হয়ে গিয়েছিলেন। তিনি ওই ব্যক্তিকে জিজ্ঞাসা করেন, কেন তিনি এইভাবে কথা বলছেন। তখন তিনি নীনাকে জানান, তিনি হিন্দি ভাষা পছন্দ করেন। ফলে তিনি বিশুদ্ধ হিন্দিতে কথা বলেন। এমনকি ওই ব্যক্তির সহকর্মীরাও তাঁর মুখে বিশুদ্ধ হিন্দি শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গিয়েছেন বলে জানান নীনা। সেদিনই নীনা ঠিক করেছিলেন, হিন্দি দিবসে তিনি এই ঘটনাটি শেয়ার করবেন। নীনা ঠিক করেছেন, এবার তিনিও তাঁর হিন্দি শুধরে নেবেন।

চলতি বছরে 14 ই জুন নীনার আত্মজীবনী ‘সচ কহুঁ তো’ প্রকাশিত হয়েছে। সেই আত্মজীবনীতে নিজের জীবনের নানা মোড়ের কথা নিয়ে অকপট হয়েছেন নীনা। সেযুগে কুমারী মা হয়েছিলেন নীনা। একা হাতেই বড় করেছিলেন কন্যা মাসাবা (Masaba gupta)- কে। এক কুমারী লড়াইয়ের কাহিনী নীনা বর্ণনা করেছেন তাঁর আত্মজীবনীর প্রতিটি ছত্রে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media