Advertisements

Amarnath Yatra 2024: অমরনাথ যাত্রা শুরু হল আজ থেকেই, তীর্থযাত্রীদের জন্য রয়েছে দারুণ এক সুখবর

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

তীর্থযাত্রীদের জন্য দারুন সুখবর, অমরনাথ যাত্রা শুরু হল আজ শুক্রবার থেকেই। এবার কাশ্মীর জুড়েই শোনা যাবে মহাদেবের জয়ধ্বনি বোম বোম ভোলে। পেহেলগাঁও, চন্দনবাড়ি, বালতাল সমস্ত রাস্তাতেই শুধু মহাদেবের জয়ধ্বনি। আজ শুক্রবার থেকেই পুজোর মাধ্যমে জম্মুর বেস ক্যাম্প থেকে অমরনাথের তীর্থযাত্রীদের জন্য দলটি যাত্রা সূচনা করলেন, জম্বু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

অমরনাথ যাত্রা সূচনা করে তিনি বলেছেন, গত তিন-চার বছরে এই যাত্রার জন্য অনেক কিছু করা হয়েছে। এবার জম্মু-কাশ্মীর প্রশাসন প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে চলেছে। তাছাড়া নিরাপত্তার দিকটাও জোরদার চালু করা হচ্ছে।

যাত্রীদের জন্য নিরাপত্তা ব্যবস্থার জোরদার করা হচ্ছে, এছাড়াও ট্রাফিক সম্পর্কিত যে কোনো সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে, তার জন্য জম্মু-কাশ্মীরের সড়কগুলিতে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ট্রাফিক সংক্রান্ত কোনো সমস্যা হলেই তার সমাধান করা হবে তখনই। অমরনাথের যাত্রীরা যাতে খাবার, জলবিদ্যুৎ ঠিকঠাক মতন পান সেদিকেও নিশ্চিত করা হচ্ছে।

অমরনাথের দিকে যাত্রা করবেন বলে হাজার হাজার তীর্থযাত্রী জম্মুতে এসেছেন এবং তারা কড়া নিরাপত্তার মধ্যেই রয়েছেন। দলটি প্রথমে যাবে পেহেলগাঁও, তারপর যাবে বালতাল বেস ক্যাম্প, সেখান থেকেই তারা পৌঁছে যাবে অমরনাথ গুহার দিকে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow