whatsapp channel
Hoop News

Elon Musk: ইউটিউবের থেকেও বেশি ইনকাম করার সুযোগ দেবে টুইটার

বিশ্ববিখ্যাত মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ধনকুবের ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। শুরু থেকেই অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের থেকে আলাদা ছিল টুইটার। আর সেই অনবদ্য প্ল্যাটফর্মকে ঢেলে সাজিয়ে এবার অন্যান্য সোশ্যাল মিডিয়া বা ভিডিও প্ল্যাটফর্মকেও টেক্কা দেওয়ার পথে টুইটার। কারণ এবার থেকে টুইটারে যেমন মিলতে চলেছে ফেসবুকের মতো সুবিধা, তেমনই আবার ইউটিউবের একটি আকর্ষণীয় ফিচার এবার সংযুক্ত হতে চলেছে টুইটারে। সেটি কি, জানতে পড়ুন এই প্রতিবেদন।

বিগত কয়েকমাসে টুইটার ব্যবহারকারীদের জন্য একাধিক পরিবর্তন এনেছেন ইলন মাস্ক। তার মধ্যে অন্যতম হল টাকা নেওয়া। অ্যাকাউন্ট ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই টাকা নেওয়া চালু করেছিল টুইটার। এছাড়াও সম্প্রতি আরেক বড়সড় পরিবর্তন এনেছে টুইটার। এবার থেকে টুইট দেখার ক্ষেত্রেও সীমা বেঁধে দিতে চলেছে টুইটার। এবার থেকে শুধুমাত্র ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দৈনিক ৬০০০ টুইট দেখা বা পড়া যাবে। অন্যদিকে, আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইটই দেখতে পারবেন।

এছাড়াও এবার টুইটারে মনেটাইজেশন আনতে চলেছেন ইলন মাস্ক। জানা গেছে এবার থেকে কন্টেন্ট ক্রিয়েটরদের টুইটারের প্রতি আকৃষ্ট করার লক্ষ্যে এবার থেকে টুইটারে ইন-স্ট্রিম বিজ্ঞাপন চালু করার কথা ভাবছেন ইলন মাস্ক। উল্লেখ্য, ইউটিউব বা ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটরদের মনেটাইজেশনের টাকা হিসেবে মোট বিজ্ঞাপনের ৫৫% দিয়ে থাকে। তবে টুইটার তার থেকেও বেশি টাকা দেবে বলে জানা গেছে। তবে, এই বিষয়ে এখনো বিস্তারিতভাবে কিছুই জানানো হয়নি।

উল্লেখ্য, সম্প্রতি এক্কেবারে বদলে গেল টুইটারের লোগো। এবার থেকে টুইটার খুললে আর সেই অতি পরিচিত নীল পাখিটিকে দেখতে পাওয়া যাবে না। তার বদলে টুইটারের লোগো এখন ‘X’। পাশাপাশি নীল-সাদা ‘থিম’-এর বদলে টুইটারের নয়া ‘থিম’ এখন কালো। তাই টুইটারকে যে ঢেলে সাজাতে চাইছেন ইলন মাস্ক, সেটি স্পষ্ট হয়েছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা