Hoop VideoHoop Viral

Short Film: বছর শেষে বিনোদনের ভরপুর যোগান, রাতের ঘুম কেড়ে নেবে এই হিন্দি শর্টফিল্ম

সময় বদলেছে, আর সেই সঙ্গে বদলেছে মানুষের পছন্দ অপছন্দ। বিশেষ করে বিনোদনের ক্ষেত্রে এই বদলটা খুব স্পষ্ট ভাবেই বোঝা সম্ভব। ডিজিটালাইজেশন এর প্রভাব ব্যাপক ভাবে পড়েছে বিনোদন জগতে। বিনোদনের মাধ্যম ক্রমেই ডিজিটাল হয়ে উঠছে। সিনেমা সিরিয়ালের জায়গা নিচ্ছে ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম (Short Film)। অধিকাংশ দর্শকই এখন এই দু ধরণের বিনোদনের প্রতি আগ্রহ প্রকাশ করছেন।

বর্তমানে বিনোদনের বৈশিষ্ট্যের কথা বলতে গেলে এটাও উল্লেখ করতে হয় যে, অ্যাডাল্ট কনটেন্টের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে চড়চড়িয়ে। ১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই সব মিলিয়ে মানুষ আরো বেশি করে ঝুঁকে পড়ছেন নেট দুনিয়ার দিকে। আর অ্যাডাল্ট কনটেন্টের কথা বলতে গেলে ওয়েব সিরিজের পাশাপাশি আরো যে একটি মাধ্যমের কথা উঠে আসবে সেটি হল শর্ট ফিল্ম।

ইদানিং এই ধরণের ওয়েব সিরিজ, ‘ইরোটিকা’ সিরিজ গুলি ব্যাপক জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটা বড় অংশের দর্শক এই ধরণের সিরিজ গুলি দেখতে বেশ পছন্দ করেন। তেমনি ওয়েব সিরিজের মতো শর্ট ফিল্মও ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে দর্শক মহলে। বিশেষ করে বাংলা শর্ট ফিল্ম বেশ ভাইরাল হচ্ছে নেট পাড়ায়। ইউটিউবে একটু খুঁজলেই এমন অনেক শর্ট ফিল্মের খোঁজই পাওয়া যাবে। বাংলা এবং হিন্দি দুই ভাষাতেই শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে ইউটিউবে।

এই প্রতিবেদনে খোঁজ থাকছে এমনি একটি হিন্দি শর্ট ফিল্মের। নাম ‘অবৈধ’। ব্লু রে মুভিজ ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছিল এই শর্ট ফিল্মটি। বছর চারেক আগে স্বল্প দৈর্ঘ্যের ছবিটি ইউটিউবে মুক্তি পেলেও এখনো দর্শকরা দেখতে আসছেন গল্পের আকর্ষণে। এতদিনে প্রায় ২৮ হাজার মানুষ দেখে ফেলেছেন এই হিন্দি শর্ট ফিল্মটি।

Related Articles