Bengali SerialHoop Plus

Anindya Chatterjee: রাহুলের চরিত্রে অভিনয় করে মিলছে ঘৃণা, তবু কেন খুশি অনিন্দ্য!

সম্প্রতি স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘গাঁটছড়া’-র জন্য পুরস্কার পেয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। তের বছর ইন্ডাস্ট্রিতে থেকেও এটি তাঁর প্রথম পুরস্কার। এর আগে কোনো অ্যাওয়ার্ড ফাংশনে যাননি তিনি। কিন্তু এবার তিনি স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গিয়েছিলেন কারণ সেখানে নাচের অনুষ্ঠান করার জন্য তাঁকে পারিশ্রমিক দেওয়া হচ্ছিল। কিন্তু যে মঞ্চে উঠে নাচ করলেন অনিন্দ্য, সেই মঞ্চেই তিনি গ্রহণ করলেন জীবনের প্রথম পুরস্কার, ‘সেরা খলনায়ক’।

‘গাঁটছড়া’-য় তাঁর চরিত্রের নাম রাহুল। এই চরিত্রটি অনিন্দ্যর অত্যন্ত পছন্দের। রাহুলের মধ্যে রয়েছে অনেকগুলি পরত। অনিন্দ্য মনে করেন, যাঁরা এই চরিত্রটি লিখেছেন, তাঁকে কাজের সুযোগ দিয়েছেন, প্রকৃত কৃতিত্ব তাঁদের। তাঁর সহশিল্পী গৌরব চট্টোপাধ্যায় (Gaurav Chatterjee), শোলাঙ্কি (Sholanki Ray), শ্রীমা ভট্টাচার্য (Shreema Bhattacharya) তাঁকে এগিয়ে যেতে সাহায্য করেছেন। পরিচালক সৌমেন হালদার (Soumen Halder) তাঁকে শিখিয়েছেন অভিনয়। অনিন্দ্যর রাহুল হয়ে ওঠার পিছনে তাঁদের অবদান অনস্বীকার্য।

অনেকে বলেন টেলিভিশনে অভিনয় করলে ফিল্মে অভিনয় করা যায় না। কিন্তু অনিন্দ্য সিরিয়ালের পাশাপাশি অভিনয় করছেন ফিল্মেও। তাঁকে কোনো সমস্যার সম্মুখীন হতে হয়নি। কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) ছাড়া বাকি শীর্ষস্থানীয় পরিচালকদের সঙ্গে কাজ করেছেন তিনি। কিন্তু তবু তাঁর লড়াই অনেকটাই আলাদা। অন্ধকার থেকে আলোয় আসার লড়াই। ভিড়ের মধ্যে হারাননি। দেখা যায়নি রাজনৈতিক মঞ্চেও।

রাহুল চরিত্রটি তাঁকে দিয়েছে পুরস্কার ও সম্মান। পাড়ার মহিলাদের পছন্দ হয় না তাঁকে। কিন্তু এটাই তাঁর প্রাপ্তি। মেয়েরা রাহুলের মধ্যে নিজেদের ঠগবাজ প্রাক্তনকে দেখতে পান। অনেকে আবার প্রেমেও পড়েন। কিন্তু রাহুলের মতো খলচরিত্রে অভিনয় না করলে অনিন্দ্য জানতেও পারতেন না এই প্রাপ্তির কথা।

whatsapp logo