whatsapp channel

Skin Care Tips: পঞ্চাশের পর ত্বক টানটান রাখার সাতটি টিপস

৫০ বছর হয়ে গেলেই আমাদের শরীরের সমস্ত অংশে কোথাও একটা বার্ধক্য চলে আসে। ৫০ বছরের আগেই চলে আসে তাই আপনি যদি নিয়মিত নিজের পরিচর্যা করতে পারেন তাহলে সহজে বার্ধক্য আসবে…

Avatar

HoopHaap Digital Media

৫০ বছর হয়ে গেলেই আমাদের শরীরের সমস্ত অংশে কোথাও একটা বার্ধক্য চলে আসে। ৫০ বছরের আগেই চলে আসে তাই আপনি যদি নিয়মিত নিজের পরিচর্যা করতে পারেন তাহলে সহজে বার্ধক্য আসবে না।

১) আপনার কি বয়স ৫০ বছর পেরিয়ে গেছে? শরীরে অনেক রকমের রোগ হানা দিয়েছে? তাই ত্বকের যত্নের দিকে একেবারেই মনোনিবেশ করেন না, ত্বক ঝুলে গেছে? চুল পড়ে গেছে? কোন রকমে একটুও দিনযাপন করা। কিন্তু এইসব না করে যদি মেনে চলতে পারেন, কয়েকটা নিয়ম তাহলেই কিন্তু আপনি নিজেকে একেবারেই যুবতী মনে করতে পারেন। তার জন্য আপনাকে কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে। রাত্রিবেলা তাড়াতাড়ি ঘুমিয়ে পড়তে হবে। রাতে যত তাড়াতাড়ি ঘুমিয়ে পড়বেন তাড়াতাড়ি চোখ ভালো থাকবে।

২) ত্বক ভালো রাখার জন্য সারা দিনে প্রচুর পরিমাণে জল খেতে হবে। যদি কিডনির বা অন্য কোনো সমস্যার কারণে জল কম খাওয়া নিয়ম হয়ে থাকে, তাহলে সেটা আলাদা কথা। কিন্তু সারা দিনে প্রচুর পরিমাণে যদি জলপান করেন সেই জল আপনার ত্বক ভালো রাখতে সাহায্য করবে।

৩) ত্বক ভালো রাখার জন্য আপনাকে সারা দিনে অন্তত দুটি তাজা ফল খেতে হবে। যে কোন ফল হতে পারে, মরসমী ফল হতে পারে কিংবা কলা, শসা এগুলো খেতে পারেন।

৪) নিয়মিত হাঁটাচলা, যোগাভ্যাস করতে হবে। যদি হাঁটাচলায় কষ্ট হয়, অনেক সময় হাঁটুতে ব্যথা হতে পারে, তখন ঘরে বসে খোলা বারান্দা, ছাদ, উঠোনে শ্বাস প্রশ্বাসের ব্যায়াম নিয়মিত করতে হবে।

৫) ছ মাস অন্তর অন্তর ডাক্তারকে দেখানো উচিত। এই বয়সে এসে গেলে অনেক সময় রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যায় তাই অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

৬) কখনো চড়া মেকআপ করা উচিত না। বারবার প্রোডাক্ট এর ব্র্যান্ড চেঞ্জ করা উচিত না। যদি সম্ভব হয় হারবাল প্রোডাক্ট ব্যবহার করুন। আর না হলে সিম্পল থাকার চেষ্টা করুন, এছাড়া ঘরোয়া রূপচর্চাকে সঙ্গী করুন।

৭) কখনো মেকআপ করা অবস্থায় ঘুমিয়ে পড়বেন না। রাতে শুতে যাওয়ার আগে ত্বকের প্রয়োজন ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media