BollywoodHoop PlusHoop Trending

সোশ্যাল মিডিয়ায় আপডেট নয়, ‘আজ থেকে কাজ শুরু করলাম’, রাত দখলের কর্মসূচিতে বড় ঘোষণা অরিজিতের

১৯৪৭ এর ১৪ ই অগাস্ট মধ্যরাতে স্বাধীনতার আলোয় জেগে উঠেছিল দেশ। আর ২০২৪ এর ১৪ ই অগাস্ট মধ্যরাতে দেশ দেখল আরেক নজির। আরজিকর (RG Kar Medical College Hospital) কাণ্ডে মৃতা তরুণী চিকিৎসকের জন্য বিচারের দাবি এবং মহিলাদের সুরক্ষার দাবিতে রাজপথ দখল করল লক্ষ লক্ষ মহিলা। শহরের বিভিন্ন কোণায়, রাজ্যের প্রায় প্রতিটি জেলায়, দেশের বিভিন্ন স্থানে, এমনকি বিদেশের মাটিতেও প্রতিবাদে সোচ্চার হলেন লক্ষ কোটি নারী পুরুষ। জিয়াগঞ্জেও রাস্তায় নেমে এক বিরাট ঘোষণা করলেন সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং (Arijit Singh)।

কলকাতার কলেজ স্ট্রিট, আকাদেমি, যাদবপুর, আরজিকর থেকে হাওড়া, হুগলী, দূর্গাপুর, শান্তিনিকেতন, বর্ধমান, থেকে বেঙ্গালুরু, পুনে সহ বহু জায়গায় ‘রাত দখল’এর কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অসংখ্য মানুষ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জে প্রতিবাদে সামিল হয়েছিলেন অরিজিৎ সিংও। আর এদিন প্রতিবাদ স্থল থেকেই একটি বড় ঘোষণা করেন তিনি।

মাইক হাতে অরিজিৎকে বলতে শোনা যায়, ‘ফেসবুকে আপডেট দিলে হবে না কিন্তু কাকা। ফেসবুক, টুইটার করে কিছু হবে না, আমি এসবে আপডেট দিতে পছন্দ করি না। আমি আজ থেকে কাজ শুরু করলাম। তোমরা কে কে কাজ করছ?’ উত্তরে সমবেত জনতা চেঁচিয়ে ওঠে, ‘সবাই’। এরপরে গায়ক আরো বলেন, ‘আমাদের ইভেন্ট সংস্থা অ্যামিগোস এবং আমাদের ট্রাস্ট প্রচুর সহযোগিতা চাই আপনাদের। আমরা আজ থেকে আমাদের লোগো লঞ্চ করলাম, অ্যান্টি রেপ। অনেক ধন্যবাদ’।

উল্লেখ্য, অগাস্টের শুরুতেই শারীরিক অসুস্থতার কারণে বাধ্য হয়ে শো পিছিয়ে দিয়েছিলেন অরিজিৎ। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে শ্রোতাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন তিনি। কিন্তু এদিন রাতে অসুস্থতা ভুলে পথে নামলেন গায়ক। আরো অনেকের সঙ্গে তিনিও যোগ দিলেন প্রতিবাদে। সোশ্যাল মিডিয়ায় অরিজিতের ভিডিওটি ভাইরাল হতে তাঁর সমর্থনে সুর চড়িয়েছেন ভক্তরা।

Related Articles