Hoop Story

Indian Idol: রাখিপূর্ণিমার দিনে বনগাঁর মাটিতে পা রাখলেন অরুণিতা কাঞ্জিলাল

গত পনেরোই অগস্ট ‘ইন্ডিয়ান আইডল’-এর গ্র্যান্ড ফিনালের ট্রফি উঠেছে পবনদীপ রাজন (Pawandeep Rajan)-এর হাতে। অত্যন্ত কম ফারাকে ফার্স্ট রানার আপ হয়েছেন অরুণিতা কাঞ্জিলাল (Arunita kanjilal)। এরপরেই ভূমিকন‍্যা অরুণিতার হাতে ট্রফি না ওঠায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলার মানুষ। অনেকেই বলছেন, জাতীয় মঞ্চে কি বাংলা অবহেলিত রয়ে গেল তাহলে? আপাতত সমস্ত বিতর্ককে দূরে সরিয়ে রাখিপূর্ণিমার দিনে বনগাঁর মাটিতে পা রাখলেন অরুণিতা।

অরুণিতার আগমন ঘিরে উচ্ছ্বসিত বনগাঁ। অরুণিতা নিজেও খুব খুশি। দশ মাসের লড়াইয়ে ঠিকমতো ঘুমাতে পারেননি অরুণিতা। কিন্তু তাঁর মুখে ক্লান্তির ছাপ নেই। এতদিন পরে ঘরে ফেরার জন্য মনে অদ্ভুত প্রশান্তি বোধ করছেন তিনি। একটি সাক্ষাৎকারে অরুণিতা জানিয়েছেন, দশ মাস পরে তিনি ঘরে ফিরেছেন। এই সময়টুকু পরিবারের সঙ্গে কাটাতে চান অরুণিতা। তবে রাখির সময়টুকু বরাদ্দ দাদাদের জন্য। তাঁর মতে, বাড়ির মতো অনুভূতি অন্য কোথাও হয় না। তাই ঘুমানোর সময় অনেক পাবেন। এই সময়টুকু পরিবারের সঙ্গে আনন্দ করে কাটাতে চান অরুণিতা। উপরি পাওনা মানুষের আশীর্বাদ। অরুণিতা আসার পর থেকে অনেকেই আসছেন তাঁর সঙ্গে দেখা করতে। তাঁরা আশীর্বাদ করছেন। অরুণিতা জানালেন, তাঁর খুব ভালো লাগছে।

রাখিপূর্ণিমার দিন দাদা অনীশ (Anish)-এর হাতে রাখি পরিয়ে দিয়েছেন অরুণিতা। অনীশও বোনকে রাখি পরিয়ে দিয়েছেন। আপাতত দাদার কাছ থেকে চকোলেট উপহার পেয়েছেন অরুণিতা। তিনি বলেছেন, অরুণিতার পাওনা উপহার খুব তাড়াতাড়ি আসছে। তবে দাদা এভাবেই সারাজীবন তাঁর পাশে থাকুন, এটুকুই অরুণিতার চাহিদা। তবে রক্ষাবন্ধন হোক অথবা ভাইফোঁটা, সমস্ত ভাই-বোনদের চিরন্তন চাহিদাকেই তুলে ধরলেন অরুণিতা। তুতো দাদারাও এসেছেন অরুণিতার বাড়িতে। অনেক দিন পরে জমেছে ভাইবোনদের আড্ডা ও তার সাথে দেদার খাওয়াদাওয়া। তবে বিকেলের দিকে একটু ঘুরতে যাওয়ার ইচ্ছা আছে, বললেন অরুণিতা।

অরুণিতার কাছে ‘ইন্ডিয়ান আইডল’-এর অভিজ্ঞতা মনে রাখার মতো। শোয়ে অনেক বড় বড় শিল্পীর সান্নিধ্য পেয়েছেন তিনি। আশা ভোঁসলে (Asha Bhonsle) বলেছেন, অরুণিতাকে কেউ রুখতে পারবে না। তাঁর এই কথা অরুণিতার কাছে বিরাট বড় পাওনা। এ.আর.রহমান (A.R.Rahman)-এর সামনে গান গাইতে পারা নিজের সৌভাগ্য মনে করেন অরুণিতা। তাঁর কাছে ‘ইন্ডিয়ান আইডল’ সবেমাত্র জার্নির শুরু। বলিউডের মাটিতে প্লে-ব‍্যাক সিঙ্গার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান তিনি। অরুণিতা জানালেন, দর্শকদের বিশ্বাস ও ভালোবাসার মর্যাদা রাখতে তিনি যথেষ্ট পরিশ্রম করবেন।

whatsapp logo