Hoop VideoHoop Viral

VIDEO: শরীর থেকে খুলে পড়ছে শাড়ি, মাঝ রাস্তায় উদ্দাম নেচে ভাইরাল যুবতী

ডিজিটাল মিডিয়ার এত রমরমা হওয়ায় খ্যাতি পাওয়াও অনেকটা সহজ হয়ে উঠেছে। সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন প্ল্যাটফর্মে বহু ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে সবসময়। এর মধ্যে যে কোনও একটি ভিডিওর মাধ্যমেই ভাইরাল হয়ে যেতে পারেন যে কেউ। আর একবার ভাইরাল হতে পারলেই আর পেছন ফিরে তাকানোর প্রয়োজন পড়ে না। তার খ্যাতি বেড়ে যায় রাতারাতি। তাই দিন দিন আরো বেশি মানুষ নির্ভরশীল হয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ার উপরে।

জানা বা অজানায় সোশ্যাল মিডিয়ায় রাতারাতি লাইমলাইটে উঠে আসছেন অনেকেই। এমন উদাহরণ বড় কম নেই। রানু মণ্ডল থেকে শুরু করে ‘কাঁচা বাদাম’ গায়ক ভুবন বাদ্যকর এর মতো মানুষরা, যাদের কেউ কোনোদিন চিনতও না, সোশ্যাল মিডিয়ার দৌলতে তাদেরই দেশ জোড়া খ্যাতি ছড়িয়ে পড়ে। আবার এই মানুষদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়েও খ্যাতি পেয়েছেন অনেকে। সোশ্যাল মিডিয়া এমনি এক অদ্ভূত জগৎ যেখানে খ্যাতি পাওয়া যতটা সহজ তা ধরে রাখাও আবার ততটাই কঠিন।

খ্যাতি কে না চায়? ছোট থেকে বুড়ো সকলেরই ভাইরাল হওয়ার স্বপ্ন পূরণ করছে সোশ্যাল মিডিয়া। ডিজিটাল মাধ্যমে নিত্য নতুন বহু প্ল্যাটফর্ম মাথা তুলে দাঁড়াচ্ছে। আগের তুলনায় অনেক উন্নতও হয়েছে সোশ্যাল মিডিয়া। আর প্রতিটি প্ল্যাটফর্মেই একটি জিনিস থাকছে কমন, ভিডিও। এই ভিডিওকে হাতিয়ার করেই জনপ্রিয়তা পাচ্ছে নেটিজেনরা। ইউটিউব থেকে ফেসবুক, ইনস্টাগ্রাম সহ নিত্য নতুন সব প্ল্যাটফর্মেই ভাইরাল হয় ভিডিও। আর এই ভিডিও গুলির মাধ্যমেই উপার্জনও করছেন অনেকে। টাকা রোজগারের একটা বড় মাধ্যম হয়ে উঠছে সোশ্যাল মিডিয়া।

ভিডিও দেখার ক্ষেত্রে অনেকেরই প্রিয় প্ল্যাটফর্ম ইউটিউব। এখানে বিভিন্ন চ্যানেলে নানান ধরণের ভিডিও শেয়ার করা হয়। কিছু কিছু ভিডিও নিজের গুণেই লক্ষ, কোটি ভিউয়ের গণ্ডি ছুঁয়ে যায়। এমনি একটি ইউটিউব চ্যানেল ‘Opium Dance’ হট নাচের ভিডিও শেয়ার করার জন্য বেশ জনপ্রিয়। সম্প্রতি এই চ্যানেলের একটি ভিডিও বেশ চর্চায় উঠে এসেছে। হালকা বেগুনি রঙের শাড়ি ব্লাউজ পরে মাঝ রাস্তায় নাচতে দেখা গিয়েছে এক যুবতীকে। তাঁর আবেদনময়ী ভঙ্গিমায় নাচ দর্শকদের আকর্ষণ করেছে। এক বছরেই ১৩ লক্ষ ভিউ হয়ে গিয়েছে এই ভিডিওটিতে।

Related Articles