whatsapp channel

বড় সুখবর! Axis ব্যাঙ্কের এই মেয়াদে FD সুদের হার বাড়ল ১৫ bps, জানুন বিস্তারিত

বর্তমান সময়ে টাকা আয়ের সাথে সাথে প্রত্যেকটি মানুষ চেষ্টা করেন তারা কিছু টাকা ভবিষ্যতের জন্য বিনিয়োগ করবেন। আবার অনেকেই তাদের কষ্টার্জিত আয় থেকে কিছু পরিমাণ সুদের টাকা আয় করতে চান।…

Avatar

Sourish Das

বর্তমান সময়ে টাকা আয়ের সাথে সাথে প্রত্যেকটি মানুষ চেষ্টা করেন তারা কিছু টাকা ভবিষ্যতের জন্য বিনিয়োগ করবেন। আবার অনেকেই তাদের কষ্টার্জিত আয় থেকে কিছু পরিমাণ সুদের টাকা আয় করতে চান। আজকালকার দিনে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে বিভিন্ন ব্যাংকের ফিক্সড ডিপোজিট স্কিম। এবার গ্রাহকদের খুশি করে অ্যাক্সিস ব্যাঙ্ক দু কোটি টাকার নিচের পরিমাণের জন্য এক মেয়াদের ১৫ বেসিস পয়েন্ট ফিক্সড ডিপোজিট সুদের হার বাড়িয়েছে। ১১ আগস্ট থেকে এই নতুন হার কার্যকর হবে। এইপ্রসঙ্গে বিস্তারিত জানতে অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

ব্যাংকের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে যে অ্যাক্সিস ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদে ৩.৫ শতাংশ এবং ৭.২০ শতাংশের মধ্যে সুদের হার অফার করবে। সর্বশেষ আপডেট অনুযায়ী ডিপোজিটের সুদের হার হল ৭ থেকে ৪৫ দিনের জন্য ম্যাচিওর অ্যামাউন্ট এর ওপর ৩.৫০ শতাংশ। ৪৬ থেকে ৬০ দিনের মধ্যে ম্যাচিউর অ্যামাউন্টের ওপর ৪ শতাংশ। ৬১ দিন থেকে ৩ মাসের জন্য মেয়াদি আমানতের ওপর ৪.৫০ শতাংশ। আর ৩ মাস থেকে ৬ মাসের জন্য মেয়াদী আমানতের ওপর ৪.৭৫ শতাংশ সুদের হার দেওয়া হবে।

এছাড়া ৯ মাস থেকে ১ বছরের কম সময়ের মধ্যে ম্যাচিওর অ্যামাউন্টের উপর ফিক্স ডিপোজিটে ৬ শতাংশ সুদ দেবে অ্যাক্সিস ব্যাঙ্ক। আপনি যদি ইন্টারনেট ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এই ফিক্সড ডিপোজিটের স্কিম বুক করেন তাহলে আপনাকে ন্যূনতম ৫০০০ টাকা বিনিয়োগ করতে হবে। তবে আপনি যদি ব্যাংকের শাখায় গিয়ে এই ফিক্সড ডিপোজিট স্কিম বুক করতে চান তাহলে বিনিয়োগের সর্বনিম্ন পরিমাণ হবে ১০,০০০ টাকা। কিভাবে ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে অ্যাক্সিস ব্যাংকের FD বুক করবেন, জানতে এই প্রতিবেদনের শেষ অংশটি অবশ্যই পড়ুন।

ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে অ্যাক্সিস ব্যাংকে এফডি বুকিং পদ্ধতি:

১) প্রথম অ্যাক্সিস ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং অপশনে লগইন করুন এবং ডিপোজিট বিকল্প বেছে নিন

২) ফিক্স ডিপোজিট তৈরি করুন এই অপশনে ক্লিক করুন

৩) অ্যাকাউন্ট তৈরি করতে প্রয়োজনীয় তথ্য দিন এবং মনোনীতদের বিবরণ পূরণ করুন

৪) নির্বাচিত পরিমাণ আপনি কনফার্ম করলে আপনার সেভিংস অ্যাকাউন্ট থেকে ডেবিট করা হবে এবং আপনার স্থায়ী আমানত তাৎক্ষণিকভাবে তৈরি হবে

whatsapp logo