Hoop Life

Skin Care: শীতকালে পিঠের যত্ন নেওয়ার তিনটি টিপস

শীতকাল মানেই রুক্ষ-শুস্ক ফুটিফাটা ত্বক। কিন্তু শীতকালে আমরা সকলেই মুখের দিকে নজর দিন, আমরা অনেকেই পিঠের দিকে খেয়াল করি না পিঠের ত্বক কিন্তু শীতকালের যথেষ্ট শুষ্ক হয়ে যায়, তাই পিঠের ত্বকে যদি সুন্দর করে নরম তুলতুলে রাখতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন এই ঘরোয়া উপাদান গুলি।

১) নারকেল তেল- এই হল অসাধারণ একটি উপাদান আমরা হয়তো অনেকেই নারকেল তেল মাখতে চাই না, কিন্তু স্নানের আগেই শীতকালেও যদি প্রতিদিন হাতে সামান্য নারকেল তেল এবং তার সঙ্গে সৈন্ধব লবণ অথবা রক সল্ট সামান্য পরিমাণে নিয়ে যদি ভালো করে পিঠের ওপরে ঘষে ঘষে লাগিয়ে স্নান করতে পারেন, তাহলে দেখবেন পিঠের ত্বক কত সুন্দর এবং চকচকে হয়ে গেছে।

২)অ্যালোভেরা জেল- অনেকের বাড়িতেই অ্যালোভেরা গাছের পাতা থাকে এই অ্যালোভেরা গাছের পাতা থেকে এলোভেরা জেল পার করে নিয়ে যদি নারকেল তেলের সঙ্গে মিশিয়ে ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন পিঠ কত সুন্দর নরম তুলতুলে হয়ে গেছে।

৩) দুধের সর- দুধের সর আমরা অনেকেই মুখে মাখি, কিন্তু এই দুধের সর যদি আমরা পিঠে ভালো করে লাগিয়ে নিতে পারি, তার সঙ্গে যদি সামান্য পরিমাণে পাতিলেবুর রস নিয়ে লাগাতে পারি তাহলে দেখবেন ত্বক কত সুন্দর ঝলমলে হয়ে উঠেছে।

Related Articles