Advertisements

Company Shut Down: ব্রিটানিয়ার পরে আবারো বন্ধ কারখানা, রাতারাতি কর্মহীন কয়েকশো শ্রমিক

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

বিস্কুট কারখানার পরে আবারো তালা ঝুলল আরেকটা কারখানায়, রাজ্যের চাকরির যেখানে হাহাকার, সেখানে একটার পর একটা কারখানাতে তালা ঝুলছে। যার জেরে চাকরি চলে যাচ্ছে, শত শত শ্রমিক কর্মচারী চাকরি হারাচ্ছেন। এবার সেই তালিকাতে নাম জুড়ল বর্ধমানের এক বেসরকারি কয়লা উত্তোলক সংস্থার।

শ্রমিকদের বেতন বাকি রেখেই বন্ধ হয়ে গেল কারখানা। যার জেরে কাজ হারালেন শয়ে শয়ে শ্রমিক। কিন্তু কোথায় এমন কারখানা বন্ধ হল জানেন কি? ই সি এলের সালানপুর এরিয়ার মোহনপুর কোলিয়ারি। বেশ কয়েকদিন ধরতে কয়লা উত্তোলন হচ্ছিল প্রায় ৪০০ ঠিকা শ্রমিক এখানে কাজ করত। কিন্তু তারা প্রত্যেক দিনের মতন শনিবার দিন কাজে আসেন, সেখানে দেখেন সংস্থায় অস্থায়ী যে কার্যালয় আছে, সেখানে তালা ঝুলছে। কয়লা কাটার যন্ত্রপাতি, গাড়ি সব কিছুই হাওয়া হয়ে গেছে নিমেষে।

এমন বিক্ষোভ শুরু হওয়ার পরেই ই.সি.এল কর্তৃপক্ষের একটা দল গিয়ে পৌঁছেছে। ঘটনাস্থলে সেখানে পুরোটা তদন্ত করা হচ্ছে জানা যাচ্ছে, যে এখানকার প্রেমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কিছু করা সম্ভব হয়নি। বকেয়া টাকা না মিটিয়েই চলে গিয়েছে সংস্থা। বকেয়া মেটানোর বিষয়ে ই সি এল কর্তৃপক্ষের তরফে ইতিবাচক আশ্বাস দেওয়া হয়েছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow