Advertisements

Basabdatta Chatterjee: ‘আগে জানলে কাজটা নিতাম না’, কার কাছে কই মনের কথা নিয়ে বিষ্ফোরক বাসবদত্তা

Nirajana Nag

Nirajana Nag

Follow

টলিপাড়ার জনপ্রিয় তথা প্রতিভাবান অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় (Basabdatta Chatterjee)। তাঁর পথচলা শুরু ঋতুপর্ণ ঘোষের ‘গানের ওপারে’ সিরিয়ালের হাত ধরে। তারপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। একাধারে সিরিয়াল এবং সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। বরাবর তাঁকে নায়িকা নয়তো অত্যন্ত গুরুত্বপূর্ণ কোনো চরিত্রেই দেখা গিয়েছে। কিন্তু সম্প্রতি ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকে তাঁর চরিত্রটি কিছুটা হলেও অবাক করেছে দর্শকদের। সিরিয়াল শেষ হতেই এ বিষয়ে মুখ খুলেছেন বাসবদত্তা।

লিড চরিত্রে অনিচ্ছুক

‘বয়েই গেল’, ‘মন নিয়ে কাছাকাছি’, ‘গানের ওপারে’র মতো সিরিয়ালগুলিতে বেশ ভিন্ন স্বাদের চরিত্রে দেখা গিয়েছে বাসবদত্তাকে। এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, এখনো লিড চরিত্রের অফার পান তিনি। কিন্তু ২৫-২৬ দিনের কনট্র্যাক্ট নিয়ে কাজ করাটা তাঁর পক্ষে সম্ভব নয়। বাসবদত্তা বলেন, তিনি ফ্রিল্যান্স করছেন, ভালো আছেন। উপরন্তু এখন তাঁর সন্তান রয়েছে এখন, তাই বাড়িতে সময় দেওয়াটাও জরুরি।

টাইপকাস্ট হতে নারাজ বাসবদত্তা

একটি অভিযোগ অবশ্য রয়েছে বাসবদত্তার। একই ধরণের চরিত্রে টাইপকাস্ট হয়ে যেতে নারাজ তিনি। বাসবদত্তা বলেন, নেতাজির মায়ের চরিত্রটি তাঁর বেশ চ্যালেঞ্জিং লেগেছিল। তাই তিনি রাজি হয়েছিলেন। কিন্তু তারপর থেকেই কোনো মনীষীর গল্প নিয়ে সিরিয়াল হলেই তাঁর কাছে মায়ের চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব আসতে থাকে। বাসবদত্তা এও বলেন, বর্তমানে তাঁদের সমবয়সী বা একটু বেশি বয়সের অভিনেতা অভিনেত্রীরা এখন বাবা মায়ের চরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে কম বয়সী অভিনেতা অভিনেত্রীদের ভিড় বাড়ছে লিড চরিত্রে। এর কারণ হিসেবে বাসবদত্তা বলেন, কম বয়সীদের যেমনটা বলা হয় তারা তেমনটাই করে। উপরন্তু তাদের নিয়ে তুলনামূলক কম টাকায় কাজ করানো যায়।

আগে জানলে কাজ নিতেন না

বাসবদত্তাকে শেষ বার দেখা গিয়েছে কার কাছে কই মনের কথা সিরিয়ালে। কিন্তু এই ধারাবাহিকে তাঁর চরিত্রটি অনেকেই পছন্দ করেননি। বাসবদত্তা বলেন, প্রথমে বলা হয়েছিল যে পাঁচটি মেয়ের আলাদা আলাদা গল্প দেখানো হবে। কিন্তু সেটা আর হয়নি। অভিনেত্রী বলেন, তিনি যখন কাজটি নিয়েছিলেন তখন অন্য রকম শুনেছিলেন। এমন হবে জানলে তিনি হয়তো কাজটি নিতেন না। তবে মাঝপথে ছেড়ে দিয়ে কাউকে বিপদে ফেলতে চাননি অভিনেত্রী। সেই সঙ্গে কাজের পরিবেশটাও ভালো লেগেছিল বলে জানান বাসবদত্তা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow