Hoop Life

Lifestyle: চুমু খেয়েই বাড়বে ত্বকের জেল্লা!

“এতই অসাড় আমি, চুম্বনও বুঝিনি।” কবি জয় গোস্বামী হয়তো বুঝতে পারেননি এই চুমুর মাহাত্ম্য, কিন্তু, আপনি যদি রোজ নিয়ম করে চুমু খেয়ে যেতে পারেন তাহলে অনেক অনেক দিকের সুরাহা হবে। প্রথমত, আপনার সম্পর্ক হয়ে উঠবে মধুময়, তাছাড়া, আপনি নিজেও খুশি থাকবেন, পাশাপাশি আপনার ত্বকের জেল্লা বেড়ে দ্বিগুণ হবে। অবাক হচ্ছেন? চুমুর সঙ্গে ত্বকের জেল্লার কি সম্পর্ক? তাহলে চলুন জানি ত্বকের জেল্লা সম্পর্কে চুমুর গুরুত্ব (Beauty Benifits of kissing) কতটা এই প্রতিবেদনের মাধ্যমে।

আমাদের শরীরে অক্সিটোসিন নামে একটি হরোমন নিঃসরণ হয়, যাকে হ্যাপি হরমোনও বলা যায়। চুমু দেওয়ার সময় বা অন্তরঙ্গ হওয়ার সময় এই হরমোন
নিঃসরণ হয় বহুল মাত্রায়, ফলে চোখে মুখে আনন্দের প্রকাশ হয়, স্বাভাবিক ভাবে সুস্থ মন মানে সুস্থ ত্বক।

চুম্বনে মানসিক চাপ কমে যায় অনেকটা, এবং এই চুমু বা চুম্বর দুর্দান্ত ভাবে ফেসিয়াল এক্সারসাইজের কাজ করে। তাই চুম্বন করলে অবশ্যই বাড়বে মুখমণ্ডলের জেল্লা। এছাড়াও, চুমুতে শক্তিশালী হয় ফুসফুস, তাই নিয়ম করে চুমু মাস্ট।

ত্বকের জেল্লা বাড়ানোর জন্য ঘরোয়া উপায় হল চুমু, তেমনই রোজ সঠিক পরিমাণে জল পান করতে হবে, ঘরোয়া উপাদান ত্বকের জন্য পছন্দ করতে হবে।বাইরের প্রোডাক্ট যতটা এড়িয়ে যাবেন ততই আপনার ত্বক সুন্দর ও প্রাণবন্ত হয়ে উঠবে।

Disclaimer: এই প্রতিবেদন নিত্য দিনের গবেষণার উপর ভিত্তি করে। শারীরিক যেকোনো সমস্যার সমাধানের জন্য চিকিৎসকের পরামর্শ জরুরি।

Related Articles