Advertisements

Relationship: ছেলেদের এই স্বভাবগুলি দেখেই প্রেমে পড়েন মেয়েরা

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

মেয়েরা ঠিক কী চায়? ছেলেদের মুখে অনেক সময়েই একি কথাটা শোনা যায়। কোনো মেয়ে বা নিজের সঙ্গিনীর মনের কথাই তারা অনেক সময় বুঝে উঠতে পারে না। নারী চরিত্র বেজায় জটিল, একথা গানে জনপ্রিয় হলেও মেয়েদের মন বোঝা কিন্তু এমন কিছু ‘রকেট সায়েন্স’ নয়। নিজের সঙ্গিনীর হাবভাব, কথাবার্তার প্রতি একটু মনোযোগ দিলেই সহজে বুঝে যাবেন তার মনের কথা বা সে কী চায়। বিশেষ করে ছেলেদের কিছু বৈশিষ্ট্য বা স্বভাবের প্রতি মেয়েরা সহজেই আকৃষ্ট হয়।

অধিকাংশ মেয়ে স্টাইল এবং ফ্যাশনের দিকে নজর রাখে। সেটা নিজের ক্ষেত্রেই হোক বা সঙ্গীর ক্ষেত্রে। তাই স্টাইলিশ বা পোশাক কিংবা ফ্যাশন সম্পর্কে নূন্যতম ধারণা আছে, স্মার্ট ছেলেই মেয়েদের নজর কেড়ে নেয় সর্বাগ্রে। এই সমস্ত বিষয়ে রুচি সম্পন্ন ছেলেদের প্রতি মেয়েরা সহজে আকৃষ্ট হয়। সাধারণত মেয়েদের নিজের থেকে বেশি উচ্চতা সম্পন্ন ছেলেদের পছন্দ হয়। কথাতেই আছে টল, ডার্ক, হ্যান্ডসাম। কিন্তু তাই বলে উচ্চতায় খাটো ছেলেরা মোটেই মেয়েদের অপছন্দের তালিকায় থাকেন না। আসলে সৌন্দর্য সবসময় দেখনেওয়ালার চোখে।

চুল মেয়েদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। ছেলেরা চুলের যত্ন নিলে মেয়েরা তা বেশ পছন্দ করে। একটা ছেলের মধ্যে মেয়েরা সবার প্রথমে খোঁজে দায়িত্ববোধ এবং নিরাপত্তা। প্রায় প্রতিটি মেয়ের জীবনেই আদর্শ পুরুষের জায়গাটা সবসময় তার বাবারই থাকে। সব বাবার কাছেই তার মেয়ে রাজকন্যার থেকে কম কিছু নয়। বাবার কাছে মেয়েরা যে ভালোবাসা, যত্ন, নিরাপত্তা পেয়ে থাকে, ভবিষ্যতে নিজের সঙ্গীর কাছেও সেই চাহিদাটাই থাকে। তাই যত্নশীল, দায়িত্বপরায়ণ ছেলে মেয়েদের পছন্দের তালিকায় সহজেই জায়গা করে নেয়।

সমস্ত মেয়েই চায় তার পুরুষ সঙ্গী শুধু তার প্রতিই আকৃষ্ট থাকুক। তাই এক নারীতে সন্তুষ্ট ছেলে সঙ্গী হিসেবে মেয়েদের বেশি পছন্দের। আর্থিক প্রতিষ্ঠাও পছন্দের ক্ষেত্রে বড় ভূমিকা পালন করে। এর থেকে একটা দায়িত্ববোধের আভাস পাওয়া যায়। তবে আর্থিক এবং সামাজিক ভাবে প্রতিষ্ঠিত নয়, এমন ছেলেদেরও সঙ্গ দেয় মেয়েরা। তাদের পাশে থেকে অতিক্রম করে কঠিন সময়।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow