whatsapp channel

Lifestyle: স্যাঁতসেঁতে বর্ষার দিনে নরম হবে না বিস্কুট, জানুন সহজ পাঁচটি টিপস

স্যাঁতসেঁতে আবহাওয়ায় বিস্কুট অনেক সময় নরম হয়ে যায়, তাই কৌটোর মধ্যে বিস্কুট রাখার আগে অবশ্যই এই কথাগুলি আপনাকে মাথায় রাখতে হবে। আমরা অনেক সময় জানি কিন্তু অনেকেই জানেননা। যারা নতুন…

Avatar

স্যাঁতসেঁতে আবহাওয়ায় বিস্কুট অনেক সময় নরম হয়ে যায়, তাই কৌটোর মধ্যে বিস্কুট রাখার আগে অবশ্যই এই কথাগুলি আপনাকে মাথায় রাখতে হবে। আমরা অনেক সময় জানি কিন্তু অনেকেই জানেননা। যারা নতুন ঘর সংসার করছেন বা যারা অনেকদিন ঘর কন্যা করেও এই বিষয়গুলি জানেননা, তারা সহজেই আমাদের Hoophaap এর পাতায় চোখ রাখতে পারতে পারেন। ছোট ছোট এই ধরনের গৃহস্থালির খুঁটিনাটি টিপস আপনার প্রতিদিনের জীবনে কাজে লাগতে পারে। তাই আর দেরি না করে আমাদের পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ টিপস।

১) সব সময় এয়ারটাইট কন্টেইনার বিস্কুট রাখবেন। আমরা অনেক সময় বিস্কুটের কৌটো বন্ধ করার সময় অর্ধেকটা খুলে রেখে দি। আর ভুল সেখানেই করি, কারণ এই ভাবে খুলে রাখলে, কিন্তু বিস্কুট একেবারে নরম হয়ে যাবে।

২) বিস্কুট শেষ হয়ে যাওয়ার পর কৌটো ভালো করে সাবান জল দিয়ে ধুয়ে জল শুকিয়ে তারপরের পরবর্তী বিস্কুট রাখবেন। নাহলে যদি কৌটোর মধ্যে জল থেকে যায়, তাহলে কিন্তু বিস্কুট নরম হয়ে যেতে পারে।

৩) বর্ষাকালের রোদের দেখা সহজে পাওয়া যায় না। কিন্তু যখনই একটুখানি রোদ দেখতে পাবে, তখনই বিস্কুটগুলিকে যদি একটুখানি রোদের মধ্যে রেখে দিতে পারেন, তাহলেও বিস্কুট মুচমুচে থাকে।

৪) যদি দেখেন বিস্কুট নরম হয়ে গেছে, সেক্ষেত্রে গরম তাওয়ায় বিস্কুটকে ভালো করে নাড়াচাড়া করে নিলেই বিস্কুট একেবারে আগের মতন মুচমুচে হয়ে যাবে।

৫) ছোট কাপড়ের মধ্যে বেশ খানিকটা বেকিং সোডা দিয়ে কাপড়ের মুখ বন্ধ করে যদি বিস্কুটের কৌটোর মধ্যে রেখে দিতে পারেন, তাহলে বিস্কুট কিন্তু একেবারে বর্ষাকালেও মুচমুচে থাকবে।

whatsapp logo