Hoop Life

শুধু মুখ নয়, পুরো শরীর ফর্সা করুন ১টি প্রাকৃতিক উপাদানে

শুধু মুখের ত্বক নয় শরীরের বিভিন্ন জায়গায় যদি কালো দাগ পড়ে যায় কিংবা ত্বক অনেকটা খারাপ হয়ে যায়। তাহলে অবশ্যই ব্যবহার করুন এই প্রাকৃতিক উপাদানটি। উপাদানটির সঙ্গে আমরা সকলেই খুব পরিচিত। গরমকাল কিংবা শীতকাল প্রত্যেকেই এই খাবারটি ভীষণ পছন্দ করেন। তাহলো পাতিলেবু। পাতিলেবু শরীরের ভেতরের সঙ্গে সঙ্গে ওপর থেকেও শরীরকে সুন্দর করতে সাহায্য করে। জেনে নিন কিভাবে শুধুমাত্র মুখের ত্বক নয়, আপনার শরীরের বিভিন্ন অংশকে পাতিলেবুর সাহায্যে সুন্দর করে তুলতে পারেন।

মুখের ত্বকের জন্য -»
পাতিলেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড এবং এক্সফলিয়েশন ক্ষমতা আপনার মুখের ত্বককে অনেক বেশি উজ্জ্বল করে দেয়। কোন ফেসপ্যাক এর মধ্যে সামান্য একটু পাতিলেবুর রস দিয়ে মাখতে পারলেই একেবারে কেল্লাফতে। তবে এটা পর পর নিয়মিত সাতদিন করতে হবে তবেই আপনি এই পরিবর্তনটা লক্ষ্য করতে পারবেন।

কালচে ভাব দূর করে -»
কনুই, হাঁটু, আন্ডার আর্মস, গোপনাঙ্গ এমন কিছু কিছু জায়গা আছে, যেখানে অত্যধিক কালো দাগ হয়ে যায়। যা মোটেই দেখতে ভালো লাগেনা। এর জন্য একমাত্র ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। বেশ খানিকটা পাতিলেবুর রসের সঙ্গে সামান্য চিনি মিশিয়ে যদি এই সমস্ত জায়গায় ঘষে ঘষে অন্তত পাঁচ মিনিট লাগানো যায় তাহলে অতি সহজেই কালো দাগ দূর হয়ে যায়।

গোলাপি ঠোঁটের জন্য -»
গোলাপি ঠোঁটের জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। পাতিলেবুর রসের সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে এই মিশ্রণটি যদি ঠোঁটের ওপরে বেশ খানিকক্ষন ম্যাসাজ করতে পারেন তাহলে খুব সহজেই ঠোঁটের ওপরে কালো দাগ দূর হয়ে যায়।

দাঁত ঝকঝকে করার জন্য -»
পরিষ্কার ঝকঝকে দাঁতের জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন পাতি লেবুর রস, ১ চামচ হলুদ গুঁড়া, ১ চামচ সৈন্ধব লবণ তার সঙ্গে পরিমাণমতো পাতিলেবুর রস মিশিয়ে যদি দাঁতের মধ্যে অন্তত দুই থেকে তিন মিনিট ধরে ম্যাসাজ করতে পারেন তাহলে খুব সহজেই দাঁতের ওপরে হওয়া কালো দাগ দূর হয়ে যায়।

whatsapp logo