whatsapp channel

তুলসী তলায় মাটি নিয়ে করুন এই ছোট্ট টোটকা, দূর হবে সংসারের অনটন

তুলসী গাছকে হিন্দু শাস্ত্র অনুযায়ী, ঈশ্বর হিসাবে পুজো করা হয়। কথায় আছে, নিয়মিত তুলসী গাছে জল দান করলে আপনি আপনার সাংসারিক অভাব-অনটন থেকে দূরে থাকবেন। এছাড়াও তুলসী গাছ ঘরে রাখা…

Avatar

HoopHaap Digital Media

তুলসী গাছকে হিন্দু শাস্ত্র অনুযায়ী, ঈশ্বর হিসাবে পুজো করা হয়। কথায় আছে, নিয়মিত তুলসী গাছে জল দান করলে আপনি আপনার সাংসারিক অভাব-অনটন থেকে দূরে থাকবেন। এছাড়াও তুলসী গাছ ঘরে রাখা ভীষণ শুভ। শাস্ত্রমতে, তুলসীর হাওয়া আপনার শরীর এবং মনকে সুস্থ ও পবিত্র করে। তাই বাড়িতে যদি তুলসী গাছ থাকে তাহলে অবশ্যই নিয়ম মেনে তুলসী পূজা করবেন। সন্ধ্যা বেলা তুলসী গাছের গোড়ায় কখনো জল দেওয়া উচিত না। জল দেওয়ার একমাত্র সময় ভোরবেলা। ভোরবেলা শুদ্ধ কাপড়ে মা তুলসীর পুজো করুন।

এই তুলসী গাছের গোড়ার মাটি দিয়ে আপনি করতে পারেন সহজ একটি টোটকা। এই টোটকা করলে আপনার সংসারে অর্থনৈতিক অভাব একেবারে দূর হবে চিরতরের জন্য। বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকেরই অর্থনৈতিক অনটন দেখা দিচ্ছে অনেকেই চাকরি চলে যাচ্ছে। অনেকের আবার প্রমোশন আটকে যাচ্ছে, তাই সবকিছু নিয়ে মানুষ বিধ্বস্ত অবস্থায় রয়েছে আর অর্থনৈতিক সংকট দেখা দিলে সে ক্ষেত্রে অবশ্যই কিছু ঘরোয়া টোটকা সাহায্য নিতে হবে তবে শুধুমাত্র ঘরোয়া টোটকা করলেই হবেনা আপনাকে তার সঙ্গে প্রচুর পরিমাণে পরিশ্রম করতে হবে পরিশ্রম এবং টোটকা এই দুই মিলে মিশেই আপনার ভাগ্যের উন্নতি হওয়া সম্ভব।

তুলসী তলায় মাটি নিয়ে করুন এই ছোট্ট টোটকা, দূর হবে সংসারের অনটন

তুলসী গাছের গোড়া থেকে সামান্য একটু মাটি নিয়ে এই মাটির সাদা কাপড়ে মুড়ে আপনার যেখানে ঠাকুর ঘর আছে এবং আরাধ্য দেবতা রয়েছে সেই তাদের মাঝখানে এটি রেখে দিতে পারেন এবং প্রতিদিন আরাধ্য দেবতাদের পুজো করার সাথে সাথে এই মাটিকে পুজো করতে হবে। তবে যা করতে হবে সবই শুদ্ধ করে করতে হবে এক্ষেত্রে যদি অন্য রকম নিয়ম অর্থাৎ বাপরে কোন কারণে যদি এই মাটিতে হাত দেন তাহলে আপনার জীবনে ঘটতে পারে মহাবিপদ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media