whatsapp channel

Hair Care Tips: চুল লম্বা ঘন কালো করবে মাত্র একটি উপাদান, জেনে নিন সহজেই

চুল ঘন, কালো, লম্বা করার জন্যও প্রয়োজন কিন্তু মাত্র একটি জিনিস। কি শুনে অবাক হচ্ছেন? ভাবছেন নিশ্চয়ই কোন নামি দামি জিনিস হবে। একদমই নয়, খুব অল্প টাকা খরচ করে আপনি…

Avatar

চুল ঘন, কালো, লম্বা করার জন্যও প্রয়োজন কিন্তু মাত্র একটি জিনিস। কি শুনে অবাক হচ্ছেন? ভাবছেন নিশ্চয়ই কোন নামি দামি জিনিস হবে। একদমই নয়, খুব অল্প টাকা খরচ করে আপনি চটজলদি কি করে সুন্দর ঘন চুল পাবেন। জেনে নিন তার সহজ টিপস। বাড়িতে থাকতে পারে অথবা দোকান থেকে কিনে আনতে হতে পারে। এই ছোট্ট একটি উপাদান হল নারকেল তেল আমরা অনেকেই জানিনা, নারকেল তেলের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান চুল সুন্দর করতে সাহায্য করে চুলকে গোড়া থেকে মজবুত করে তোলে। নারকেল খাওয়াও কিন্তু চুল ভালো হওয়ার জন্য আরেকটি সুন্দর টিপস। তাই নারকেলের দুধ নারকেল বেশি করে খেতে পারেন। তবে দেখবেন যেন গ্যাস অম্বল না হয়, তাহলে কিন্তু হিতে বিপরীত হবে।

পরপর সাতদিন প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় চুলে ভালো করে নারকেল তেল দিয়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন এবং ৭ দিনের মধ্যে অন্তত দুদিন ভালো করে শ্যাম্পু করবেন। তবে শ্যাম্পু করার পরে কোনরকম কন্ডিশনার ব্যবহার করবেন না। আপনি শুধু এই তেল যদি হালকা একটু গরম করে আঙুলের ডগায় ভালো করে নিয়ে চুলের ডগায় ডগায় ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন চুল কত সুন্দর হবে। যাদের খুশকির সমস্যা আছে, সেই সমস্যা একেবারে চিরতরে বিলীন হয়ে যাবে।

তবে নিয়ম মেনে পরপর সাতদিন কিন্তু করতে হবে। না হলে কিন্তু হাতেনাতে ফল পাবেন না। আর আরেকটি কথা মাথায় রাখতে হবে, চুল ভালো রাখার আরেকটি অসাধারণ জিনিস হল উপযুক্ত সুষম খাবার খাওয়া। অতিরিক্ত জাঙ্কফুড, তেল জাতীয় খাবার কিন্তু খাওয়া যাবে না এই সাতদিন পাতলা ঝোল, ভাত, এছাড়া ডায়েটে যোগ করতে পারেন কারিপাতা, আমলকি নারকেল, মরসুমী ফল এবং প্রচুর পরিমাণে জল। প্রচুর পরিমাণে জল খেলে চুলে খুশকির সমস্যা অনেকখানি দূর হয়।