Advertisements

Skin Care: ঘাড় জুড়ে কালো দাগ? দামি ক্রিম ছেড়ে বাড়িতেই বানিয়ে ফেলুন টক দইয়ের নেক স্ক্রাবার

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

অনেক সময় ঘাড়ের, বগলের অথবা হাঁটুর, কনুই এর কালো দাগ আমাদেরকে খুব বিরক্তিতে ফেলে ত্বকের ভালো রাখার জন্য আপনি অনেক সময় বাইরে থেকে দামি দামি ক্রিম কিনে আনতে বাধ্য হন, কিন্তু আপনি কি জানেন আপনি যদি বাড়িতে একটু টক দই ব্যবহার করেন, তাহলেই কিন্তু হয়ে যাবে কেল্লাফতে টক দই দিয়ে বানিয়ে ফেলতে পারেন, চটপট অসাধারণ একটি ক্রিম। যার দামী ক্রিমকেও হার মানিয়ে দেবে।

টক দইয়ের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, পাতিলেবুর রস এর সঙ্গে চালের গুঁড়ো। এর সঙ্গে মিশিয়ে নিতে হবে ভিটামিন ই অয়েল, প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। ঘাড় প্রথমে ভালো করে পরিস্কার করে নিতে হবে, তার জন্য গরম জলে নুন ফেলে টাওয়েল দিয়ে খুব ভালো করে জায়গাটিকে ওয়াশ করে নিন, তারপরে এই মিশ্রণটি লাগিয়ে অন্তত এক ঘন্টার মতো রেখে দিন।

এরপরে সামান্য উষ্ণ গরম জলে খুব ভালো করে ধুয়ে নিতে হবে, ভালো করে যদি ঘষে ঘষে ধুয়ে নেন তাহলে দেখবেন খুব সহজেই দাগ চলে যাচ্ছে, এটি অন্তত সপ্তাহে তিন দিন আপনাকে স্নান করার আগে করতে হবে, এরপরে যে কোন পছন্দসই ময়েশ্চারাইজার অথবা ভিটামিন ই অয়েল, অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে ভালো করে ম্যাসাজ করে নিন। এমন ভাবে করলেই দেখবেন, একেবারে পরিষ্কার হয়ে গেছে কালো কুচকুচে দাগ।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow