whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অসাধারণ ফেসপ্যাক

গরমকালে গায়ের রঙ অনেকাংশে ফ্যাকাশে হয়ে যায়। অতিরিক্ত সূর্যের তাপে এছাড়াও প্রচন্ড ধুলোবালি ময়লা ইত্যাদির কারণে আমরা হয়তো সারাদিন ধরে ত্বকের সেই ভাবে যত্ন নিতে পারি না। কিন্তু যদি অন্তত…

Avatar

গরমকালে গায়ের রঙ অনেকাংশে ফ্যাকাশে হয়ে যায়। অতিরিক্ত সূর্যের তাপে এছাড়াও প্রচন্ড ধুলোবালি ময়লা ইত্যাদির কারণে আমরা হয়তো সারাদিন ধরে ত্বকের সেই ভাবে যত্ন নিতে পারি না। কিন্তু যদি অন্তত দিনে একবার এই প্যাক টি ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে সুন্দর উজ্জ্বল এবং দুধের মতন হয়ে যাবে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন কি এমন ফেসপ্যাক যা আপনার ত্বক একেবারে সুন্দর হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় লিখে ফেলুন পাতিলেবু আর টকদই এর ফেসপ্যাক।

টক দই এবং পাতিলেবু মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড আপনার ত্বককে অনেক বেশি সুন্দর ও ফর্সা করে তুলবে। তাই এই দুটি ব্যবহার একসঙ্গে করতে পারেন অথবা আলাদা আলাদা করে ব্যবহার করতে পারেন। টক দইয়ের মধ্যে সামান্য পরিমাণে পাতিলেবুর রস, সামান্য আলুর রস ভালো করে মিশে নিতে হবে। তারপর এই মিশ্রণটি মুখে গলায় ভালো করে লাগিয়ে সামান্য জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে অন্তত আপনাকে ১০ মিনিটের জন্য রেখে দিতে হবে। ধোয়ার সময় হাত দিয়ে ভালো করে ঘষে ঘষে ধুয়ে নিতে হবে।

এই প্যাকটি যদি সপ্তাহে পরপর সাতদিন ব্যবহার করুন। তাহলেই দেখবেন আপনার ত্বক উজ্জ্বল এবং সুন্দর হয়ে গেছে। ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর হয়ে গেছে একদম সহজে। এছাড়া আলুর রস হচ্ছে প্রাকৃতিক ব্লিচিং এর কাজ করে। আমরা অনেক সময় পার্লারে গিয়ে ব্লিচ করি কিন্তু আমরা জানি না আলুর রসের মধ্যে প্রচুর ক্ষমতা গায়ের রঙ পরিষ্কার করার। তাই এই ফেসপ্যাকটি অবশ্যই ব্যবহার করুন।

whatsapp logo