whatsapp channel

Desi Ghee Skin Care Tips: ত্বক হবে দুধের মতন ফর্সা, মেখে ফেলুন দেশি ঘি

দেশি ঘি ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের এক অংশ। এটি অনেক আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এবং পবিত্র বা পবিত্র হিসাবে ব্যবহার করা হয়। রূপচর্চার কাজেও ব্যবহার করা যেতে পারে দেশী গরুর দুধের থেকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

দেশি ঘি ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের এক অংশ। এটি অনেক আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এবং পবিত্র বা পবিত্র হিসাবে ব্যবহার করা হয়। রূপচর্চার কাজেও ব্যবহার করা যেতে পারে দেশী গরুর দুধের থেকে তৈরি দেশে ঘি, আপনার ত্বক ভীষণ সুন্দর রাখবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে আপনি আপনার ত্বকে দেশি ঘি দিয়ে ভালো রাখতে পারবেন।

কিভাবে ব্যবহার করা যায় –কয়েক টেবিল চামচ খাঁটি ঘি নিন এবং এর সাথে দুই ফোঁটা মিশিয়ে নিন মধু । কিছুক্ষণ রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। মধু একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে যা ঘি এর সাথে অসাধারণ ত্বক রাখতে সাহায্য করে।

মাথার ত্বককে আর্দ্র করে –তেলের বদলে ঘি ব্যবহার করতে পারেন। তেলের পরিবর্তে, দুই-তিন চামচ গরম ঘি ব্যবহার করুন এবং আপনার মাথার ত্বকে ভালভাবে ম্যাসাজ করুন। এটি রক্ত ​​সঞ্চালন উন্নত করবে, চুল পড়া কমাতে সাহায্য করবে এবং আপনার মাথার ত্বক ভালোভাবে পুষ্ট হয়েছে তাও নিশ্চিত করবে।

ফাটা ঠোঁটের জন্য-শীতকাল মানেই ঠোট একেবারে ফেটে চৌচির হয়ে যায় যদি ঠোঁটকি ডিহাইড্রেট রাখতে চান তাহলে প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় দেশি ঘি ব্যবহার করতে পারেন।

কিভাবে ব্যবহার করবেন-আঙুলের ডগায় কিছু ঘি নিন এবং আপনার ঠোঁটে আলতো করে লাগিয়ে সারা রাত রেখে দিন। পরের দিন সকালে ঘুম থেকে উঠবেন দেখবেন আপনার ঠোঁট একেবারে গোলাপি নরম তুলতুলে হয়ে গেছে।

Desi Ghee Skin Care Tips: ত্বক হবে দুধের মতন ফর্সা, মেখে ফেলুন দেশি ঘি

চোখের তলার কালো দাগ দূর করবে –দেশি ঘিতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা বলিরেখা এবং সূক্ষ্ম রেখা দূর করতে সাহায্য করে। এছাড়াও, ঘিতে উপস্থিত ফ্যাটি অ্যাসিড এবং ভিটামিনগুলি অ্যান্টিঅক্সিডেন্ট।

Desi Ghee Skin Care Tips: ত্বক হবে দুধের মতন ফর্সা, মেখে ফেলুন দেশি ঘি

কিভাবে ব্যবহার করবেন –আপনার আঙ্গুলের ডগায় কিছু ঘি নিন এবং সত্যিই হালকা হাতে আপনার চোখের নীচে ধীরে ধীরে ম্যাসাজ করুন। আপনার চোখের পেশী নরম করতে গোল করে ব্যবহার করুন এবং তারপরে এটি সারা রাতের জন্য রেখে দিন।

Desi Ghee Skin Care Tips: ত্বক হবে দুধের মতন ফর্সা, মেখে ফেলুন দেশি ঘি

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক