Hoop Life

Skin Care Tips: কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে জেনে নিন রূপচর্চার সিক্রেট

ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এই ঝকঝকে ত্বক আপনি যদি পেতে চান তাহলে আপনাকে মেনে চলতে হবে কোরিয়ান রূপচর্চার কয়েকটি সহজ বিউটি টিপস। এই বিউটি টিপস এর উপাদান আপনি কিন্তু আপনার রান্নাঘর থেকেই পেয়ে যাবেন।

১) ভাত – আমাদের প্রত্যেকের বাড়িতেই আমাদের খাবারের পাতে ভাত পড়ে, এই ভাত দিয়েই আপনাকে রূপচর্চার উপাদান সংগ্রহ করতে হবে। বেশ খানিকটা পরিমাণে ভাত চটকে নিন, তারপর এর সঙ্গে মিশিয়ে নিন কাঁচা দুধ। এরপর পুরো মিশ্রণটি মিক্সিতে দিয়ে একটি ঘন পেস্ট বানিয়ে নিন। এরপর এই পেস্টটিকে আপনি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তবে অবশ্যই আপনাকে ফ্রিজে রাখতে হবে।

২) ভাতের ফ্যান – ভাত খাওয়ার সময় ভাতের ফ্যান আমরা ফেলে দিই। ভাতের ফ্যান একেবারেই ফেলবেন না। ভাতের ফ্যান আপনি টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। আর যদি খুব মোটা মনে হয়, তাহলে এর সঙ্গে মিশিয়ে নিন গ্রিন টি অথবা শসার রস অথবা গোলাপজল। যদি পারেন সব একসঙ্গে মিশিয়ে একটি কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। মাঝে মধ্যে তুলোয় করে মুখে ভালো করে বুলিয়ে নিন, দেখবেন ত্বক উজ্জ্বল ফর্সা হয়ে গেছে।

৩) চাল ভেজানো জল – আমরা ভাত রান্না করার সময় চাল খানিকক্ষণ ভিজিয়ে রাখি। তারপরও সেই জল ফেলে দিই, আপনি কি জানেন এই জল আপনার ত্বকের জন্য কত ভালো। এই জলকেও আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, এই জল খুব ভালো স্কিনের টোনার হিসেবে ব্যবহার করা যেতে পারে। তবে শুধু তাই নয়, এই জল আপনার চুল লম্বা করতেও সাহায্য করবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo