Hoop Life

Lifestyle: বাড়ির উঠোনে লাগান এই একটি গাছ, অভাব কেটে গিয়ে হবে উন্নতি

Advertisements

আমাদের দেশে যেমন অসংখ্য নদী, তেমনই রয়েছে বিভিন্ন প্রজাতির গাছ। ফুলে, ফলে সমৃদ্ধ এই দেশ। এবং পৌরাণিক কাহিনী অনুযায়ী প্রত্যেকটি গাছের কিছু না কিছু গুণ আছে। বিশেষত আমাদের দেশের বেশিরভাগ গাছ হল ঔষধি। এবং বেশ কিছু গাছ সৌভাগ্যের প্রতীক। আজকের প্রতিবেদনে আমরা এমন একটি গাছ নিয়ে আলোচনা করবো যেটা আপনর বাড়ির সঠিক স্থানে রোপণ করলে ধনসম্পত্তি যেমন বাড়বে তেমনি বাড়বে যশ ও ঐশ্বর্য। চলুন জানি কোন সেই গাছ বাড়িতে লাগলে হবে পাপ মোচন ও বাড়বে ধন-সম্পদ।

আমরা মানি প্ল্যান্ট, বাঁশ গাছ, তুলসী, অ্যালোভেরা গাছের নাম শুনেছি। এই গাছগুলি সৌভাগ্যের প্রতীক। অনেকেই বাড়িতে অফিসে এই গাছ লাগিয়ে থাকেন। এবং অনেকে ফলাফল পেয়েছেন। আজকের প্রতিবেদনে একটি অন্য গাছ নিয়ে কথা বলবো যেটা বাড়িতে লাগলে বাড়বে ধনসম্পদ।

সেই গাছটির নাম হল পারিজাত তথা শিউলি গাছ (Significance Of Shiuli Plant In Vastu) । সাধারণত শরৎ আসতে না আসতেই শিউলি গাছে ফুল ধরে। অবশ্য বাকি সময় এই গাছে শুঁয়োপোকা খুব উপদ্রব হয়। তাইবলে এই গাছ না কেটে যদি বাকি সময় কোনো কীটনাশক স্প্রে করা যায় তাহলে গাছ থেকে শুঁয়োপোকার উপদ্রব কমবে। যাইহোক, এই গাছটি খুবই শুভ বলে মানা হয় জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী। পৌরাণিক কাহিনী অনুযায়ী, সমুদ্র মন্থন থেকে পারিজাত (Parijat Flower) বা শিউলি গাছের সৃষ্টি হয়, এবং সেই সমুদ্র মন্থন থেকেই মা লক্ষ্মীও আবির্ভূতা হন। জানা যায়, দেবরাজ ইন্দ্র স্বর্গে পারিজাতের অলৌকিক বৃক্ষ রোপণ করেছিলেন। যাইহোক, এ গেল পুরাণের তথ্য। এখন জানবো এই গাছ কোথায় লাগানো যায়।

এই গাছ লাগাতে হবে বাড়ির মন্দিরের কাছে বা বাড়ির উঠোনে মাঝখানে। জ্যোতিষ মতে, বাড়িতে পারিজাত তথা শিউলি গাছ লাগলে দুঃখ কষ্ট দূর হয়, গৃহে শান্তি ফিরে, এবং ধনসম্পত্তি বাড়ে। গৃহশান্তি বজায় রাখতে ও মানসিক চাপ দূরে রাখতে এই গাছ বাড়ির উত্তর বা পূর্ব দিকে লাগানো যেতে পারে।