whatsapp channel
Hoop Life

Lifestyle: অর্থাভাব কেটে গিয়ে হবে লক্ষীলাভ, বাড়ির সঠিক স্থানে এইভাবে রাখুন মানিপ্ল্যান্ট

মানিপ্ল্যান্ট কে সাজিয়ে আপনার ঘটিত সুন্দর করে সাজাচ্ছেন, কিন্তু একবারও কি ভেবে দেখেছেন যদি বাস্তু মতে এই গাছ না সাদা তাহলে আপনার জীবন একেবারে ছারখার হয়ে যাবে। তাই অবশ্যই এই ধরনের মানিপ্ল্যান্ট লাগবে ঘর সাজাতে হবে। তবে এই গাছ অবশ্যই নিয়ম মেনে লাগান, আপনার ইচ্ছা মতন ঘর সাজানোর কাজে ব্যবহার করলে কিন্তু আপনি অর্থনৈতিক টানাপোড়েনের মধ্যে পড়ে যাবেন। তাই অবশ্যই কোন বাস্তবিদদের মতামত নিয়ে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখেছিল সে অসাধারণ বাস্তবিক।

এই গাছকে সর্বদা আপনার গৃহের দক্ষিণ-পূর্ব দিকে অর্থাৎ অগ্নিকোণে রাখতে হবে। অগ্নিকোণে যদি আপনি এই গাছ রাখেন তাহলে দেখবেন আপনার কোন দিন অর্থসংকটে আপনাকে ভুগতে হচ্ছে না। তাই নিয়ম মেনে অগ্নিকোণে যে কোন মাটির পাত্রে বা যেকোনো সুন্দর প্ল্যান্টার পারলে তবে কাঁচের পাত্রে খবরদার নয়, এইভাবে আপনি মানিপ্ল্যান্ট কে শুধুমাত্র সৌভাগ্য বৃদ্ধির জন্য নয়, আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য রাখতে পারেন।

এই গাছকে অবশ্যই একটি বড় লাঠির সাহায্যে ওপরের দিকে বেঁধে দেবেন, তাহলেই দেখবেন এই গাছ কত সুন্দর হয়ে যাবে। গাছ যতো উপরের দিকে উঠবে ততো আপনার সৌভাগ্য হবে। তাদেরকে কখনো নিচের দিকে নামতে দেবেন না। আর গাছে মাঝে মধ্যে গাছের মাটিতে গোড়ায় সার প্রয়োগ করবেন। তরল সার দেবেন যাতে গাছের পাতা কখনো না হলুদ হতে পারে। গাছের পাতা যত চিরসবুজ থাকবে, ততো আপনার গাছ সুন্দর এবং সতেজ হয়ে উঠবে।

whatsapp logo