whatsapp channel

নাকে নথের দাগ বা চশমার দাগ তুলুন ৫টি উপায়ে

নাকের মধ্যে একটা বড় আকারের নথ পরা অথবা চশমা পরা এখন আমাদের একটা অলংকারে পরিণত হয়েছে। কাজের জন্য চশমা পরা আর ঐতিহ্য বজায় রাখতে নাকের উপরে একটা বড় নথ এই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নাকের মধ্যে একটা বড় আকারের নথ পরা অথবা চশমা পরা এখন আমাদের একটা অলংকারে পরিণত হয়েছে। কাজের জন্য চশমা পরা আর ঐতিহ্য বজায় রাখতে নাকের উপরে একটা বড় নথ এই সবকিছু মেনটেইন করতে গিয়ে নাকের উপরে পড়ে যায় কালো দাগ এই জেদি কালো দাগ কিছুতেই উঠতে চায় না। আপনি কি জানেন? আপনার বাড়িতে থাকা কয়েকটি সহজ সাধারণ উপাদান দিয়ে আপনি আপনার নাকের কালো দাগ নিমেষের মধ্যে দূর করতে পারেন।

Advertisements

১) শসার রস: নাকের পাশে কালো দাগ তুলতে এবং আপনার চোখকে বিশ্রাম দিতে শশার রসের কোন বিকল্পই নেই, শসার রস যদি করা সম্ভব না হয় আপনি যদি যে শসা খেয়ে থাকেন সেইটাকেই গোল গোল দুটো কেটে চোখের উপরে রেখে নাকের দুদিকে ভালো করে ঘষে লাগিয়ে রাখুন। কিছুদিন পরে দেখবেন এই কালো দাগ একেবারে উধাও হয়ে গেছে।

Advertisements

২) অ্যালোভেরা জেল: কালো দাগ দূর করতে এবং ত্বককে নরম বানাতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এর জন্য আপনি বাড়িতে অ্যালোভেরা গাছ থেকে পাতা কেটে নিয়ে সেখান থেকে জেল বের করতে পারেন। যাদের এটি সহ্য না হয় তারা অনায়াসেই অ্যালোভেরা বাজারচলতি কোন কোম্পানি থেকে কিনে আনতে পারেন। অ্যালোভেরা এক চামচ নিয়ে নাকের দুই পাশে ভালো করে ম্যাসাজ করে রাত্রিবেলা শুয়ে পড়ুন তাহলেই দেখবেন কয়েক দিনের মধ্যেই এই কালো দাগ একেবারে উধাও হয়ে গেছে।

Advertisements

৩) মুলতানি মাটি: মুলতানি মাটি মুখের কালো দাগ তোলার জন্য অসাধারণ একটি উপাদান। আপনি এক চামচ মুলতানি মাটির সঙ্গে নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাবার সময় এই মিশ্রণটি নাকের দুই পাশে লাগিয়ে শুয়ে পড়ুন সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

৪) লেবুর রস: নাকের পাশে কালো দাগ দূর করার জন্য লেবুর রস ব্যবহার করতে পারেন। লেবুর রসের মধ্যে থাকা এসিড কালো দাগ সহজে দূর করে দেয়।

৫) টমেটো: টমেটো রসের সঙ্গে এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে কালো দাগের মধ্যে ভালো করে ম্যাসাজ করে অন্তত আধ ঘন্টা রেখে দিয়ে মুখ ধুয়ে ফেলতে পারেন টমেটোর মধ্যে থাকা উপাদান আমাদের ত্বকের উপরে ন্যাচারাল ব্লিচিং এর কাজ করে।

whatsapp logo
Advertisements
Avatar