whatsapp channel

Vastu Tips: শুকনো তুলসী পাতা দিয়ে করুন এই ছোট্ট টোটকা, রাতারাতি বদলে যাবে ভাগ্য

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে,…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে, মা তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। তাই বাড়িতে একটি তুলসী মঞ্চ অবশ্যই রাখুন। বাস্তু মতে, এই তুলসী মঞ্চ থাকলে আপনার জীবন ও ভাগ্য বদলাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস। তবে বাস্তু মতে, এই তুলসী গাছ যদি শুকিয়ে যায় বা তুলসীর পাতা যদি হলুদ হয়ে যায় তাহলে কিন্তু কখনই আপনার গৃহে রাখবেন না। আমরা অনেক সময় খেয়াল করি না, এগুলো কিন্তু আমাদের গৃহে নেতিবাচক শক্তিকে অনেক বেশি পরিমানে আকর্ষণ করে। তাই এই রকম যদি পরিস্থিতি হয় অবশ্যই তুলসী গাছ কেটে ফেলে দিন। তারপরে অবশ্যই কিন্তু ফেলবেন না গঙ্গা যদি কাছাকাছি না থাকে, তাহলে কোন পুকুরে তবে দেখবেন এমন স্থানে ফেলবেন না যেখানে ময়লা-আবর্জনা রয়েছে। তুলসীর গোড়ায় দিতে পারেন এই সার। সর্ষে বেশ কিছুদিনের জন্য অনেকটা জলের মধ্যে আপনাকে ভিজিয়ে রাখতে হবে। তারপরেই জল অল্প অল্প করে তুলসী গাছের গোড়ায় দিন। এই সরষের খোল পচানোর জল যে কতখানি উপকারী হবে, তাকে বেশ কয়েক দিন পর থেকেই বুঝতে পারবেন। দেখবেন তুলসী গাছ কত সুন্দর হয়ে গেছে, তবে সরাসরি গাছের গোড়ায় ব্যবহার করবেন না, এতে কিন্তু গাছ তাড়াতাড়ি মরে যেতে পারে।

Advertisements

প্রত্যেকটি হিন্দু বাড়িতেই তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। পূজো হওয়া ছাড়াও এই গাছটি হাজারো ঔষধি গুণে আছে। তুলসী গাছ শুধু আপনার আঙিনার সৌন্দর্যই বাড়ায় না, বা আপনার বাড়ির পরিবেশ বাঁচায়, তাই না, মা লক্ষ্মীর আশীর্বাদও নিয়ে আসে। কথিত আছে, যে নিয়ম অনুযায়ী, তুলসী গাছের পুজো করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সুখের বসবাস। এমন পরিস্থিতিতে তুলসী পূজা করার সময় কিছু সাবধানতা অবলম্বন করা উচিত, তবেই ধন সম্পত্তি বাড়বে৷ হিন্দু ধর্ম শাস্ত্র অনুসারে, দেবী মা লক্ষ্মী তুলসীতে থাকেন বলে বিশ্বাস করা হয় এবং তাই নিয়ম অনুসারে, তুলসীর পূজা করা উচিত। না হলেই সমস্যা হবে। মা লক্ষ্মী মনে করে তুলসীকে পুজো করলে মা প্রসন্ন হন এবং মানুষের উপর আশীর্বাদ বর্ষণ করেন। সকালে তুলসীকে জল নিবেদন করা হয়। তবে সন্ধ্যায় জল দেবেন না, তবে মহাবিপদ হতে পারে। তবে সন্ধ্যায় সূর্যাস্তের পর তুলসীতে ঘি এর প্রদীপ জ্বালাতে হবে। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন।যদি মেয়ের বিয়ে না দিতে পারেন, তবে নিয়মিত তুলসীতে হাত দিয়ে জল নিবেদন করা শুরু করুন। জল নিবেদনের পর তুলসীকে আপনার মনের কামনা বাসনার কথা বলুন। দীর্ঘদিন ধরে অনেক চেষ্টা করেও যদি আপনার কোনো ইচ্ছা পূরণ না হয়, তাহলে একটি পিতলের পাত্রে জল নিয়ে তাতে ৪-৫টি তুলসী পাতা দিন। এইভাবে তুলসীগাছ অবশ্যই পুজো করুন।

Advertisements

কিন্তু আপনি কি জানেন? শুকনো তুলসী পাতা আপনার জীবনকে বদলে দিতে পারে। যদিও প্রথমে বলা হয়েছে, যে বাড়িতে মরা তুলসী গাছ রাখা একেবারেই উচিত নয়, কিন্তু তুলসী পাতা তুলে তাকে শুকনো করে আপনি যদি আপনার আলমারিতে রেখে দেন, তাহলে দেখবেন, আপনি অর্থনৈতিকভাবে কতটা সমৃদ্ধশালী হয়ে উঠেছেন। তবে আজ থেকেই একটি লাল কাপড়ে মুড়ে আপনি আলমারির ভেতরে যেখানে অর্থ রাখেন, সেখানে তুলসীপাতা রেখে দিন।

Advertisements

Vastu Tips: শুকনো তুলসী পাতা দিয়ে করুন এই ছোট্ট টোটকা, রাতারাতি বদলে যাবে ভাগ্য

Advertisements

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক