whatsapp channel

Hair Care Tips: মাত্র সাত দিনেই চুল পড়া বন্ধ হবে, মেথির সঙ্গে মিশিয়ে নিন এই তিনটি ঘরোয়া উপাদান

মেথি চুলের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। তবে মেথি শুধু চুল ভালো রাখতে সাহায্য করে, তাই সকাল বেলা খালি পেটে যদি মেথি গুঁড়ো খেতে পারেন, তাহলে শরীর থেকে টক্সিন সহজে…

Avatar

মেথি চুলের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। তবে মেথি শুধু চুল ভালো রাখতে সাহায্য করে, তাই সকাল বেলা খালি পেটে যদি মেথি গুঁড়ো খেতে পারেন, তাহলে শরীর থেকে টক্সিন সহজে বেরিয়ে যাবে। এছাড়া যাদের ব্লাড সুগার আছে, তারা অবশ্যই মেথি গুঁড়ো খান।

মেথি, টক দই – সপ্তাহে অন্তত দু দিন টক দইয়ের সঙ্গে মেথি গুঁড়ো খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগান। আর এইভাবে যদি নিয়মিত করতে পারেন, তাহলে দেখবেন চুল ওঠার সমস্যা অনেকখানি চলে গেছে।

মেথি, নারকেল তেল – মেথির সঙ্গে নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে অন্তত পাঁচ দিন কড়া রোদে রেখে দিন। আর সেখান থেকে আপনি যে তেল পাবেন, সেই তেল মাথার গোড়ায় গোড়ায় খুব ভালো করে ম্যাসাজ করে নিন। চুল পড়ে যাওয়া বন্ধ হবে।

মেথি, অ্যালোভেরা জেল – যাদের বাড়িতে অ্যালোভেরা জেল রয়েছে বা অ্যালোভেরার পাতা রয়েছে, তারা কিন্তু সেই পাতা থেকে সহজেই জেল তৈরি করে নিতে পারেন। এই জেলের সঙ্গে মেথি গুঁড়ো খুব ভালো করে মিশিয়ে ফেলুন। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় খুব ভালো করে লাগিয়ে ফেলুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে ফেলুন। তবে সব সময় শ্যাম্পু না দিলেও চলবে, এর মধ্যে যেহেতু কোন কেমিক্যাল নেই, তাই শ্যাম্পু দিয়ে ধোয়া প্রয়োজন নেই। পরিষ্কার জলে ধুয়ে নিলেই চলবে। এক সপ্তাহে তিন দিন করুন, দেখবেন চুল ওঠা কতটা কমে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo