Hoop Life

Puja Destination: হাতে মাত্র ১০ হাজার টাকা নিয়ে পুজোর ছুটিতে ঘুরে আসুন অপূর্ব এই স্থান থেকে

যারা পাহাড় ভালবাসেন, তাদের জন্য ভীষণ উপযুক্ত জায়গা নামচি। এছাড়াও নামচি থেকে ঘুরে আসতে পারেন। নামচির এদিক-ওদিকেও অনেক সুন্দর সুন্দর জায়গা আছে। আজকে আমরা বলব কিভাবে নামচি যাবেন, কোথায় থাকবেন এবং মোটামুটি হাতে কত হাজার টাকা নিয়ে আপনি এই নামচির উদ্দেশ্যে বেরোবেন। ৪৪০০ ফুট উচ্চতায় দক্ষিণ সিকিম জেলায় অবস্থিত অসাধারণ এই জায়গা। এই জায়গায় গেলে আপনি কিন্তু কফিতে চুমুক দিতে দিতে সামনে উপলব্ধি করবেন শ্বেত শুভ্র কাঞ্চনজঙ্ঘাকে।

আগে জেনে নিন অসাধারণ এই জায়গায় যেতে হলে আপনি কিভাবে যাবেন। নিউ জলপাইগুড়ি বা শিলিগুড়ি থেকে ট্যাক্সি রিজার্ভ করে সহজেই চলে যেতে পারবেন অসাধারণ এই জায়গায়। এছাড়া বাসে করেও পৌঁছানো যায়। মোটামুটি সময় লাগবে চার ঘন্টার মত। যদি একটা গাড়ি পুরো রিজার্ভ করেন, তাহলে খরচ পড়বে ৪ হাজার টাকার মত। আর যদি শেয়ারে যান, তাহলে খরচ পড়বে সাড়ে ২০০ টাকা করে। বাস ভাড়া পড়বে ২০০ টাকা।

এখান থেকে দেখে নিতে পারেন সিদ্ধেশ্বর ধাম বা চারধাম, সাঁইবাবার মন্দির, বাইচুং স্টেডিয়াম, টেমি টি গার্ডেন , নামচি মনাস্ট্রি আরও অনেক কিছু। ইচ্ছা করলে এখান থেকে ঘুরে আসতে পারেন রাবাংলা। এছাড়াও দেখতে পারেন পেলিং। তাছাড়া এখান থেকে সোজা চলে যেতে পারবেন গ্যাংটক মোটামুটি খরচ পড়বে ৫০০০ টাকার মত।

প্রথম দিন নিউ জলপাইগুড়ি থেকে সোজা পেলিং হয়ে তারপরে সাইট সিন দেখে তারপরে চলে যেতে পারেন রাবাংলা। তারপরে সেখান থেকে চলে যান নামচি। তারপর সেখান থেকে নিউ জলপাইগুড়ি চলে যান। এইভাবে পুরো ভ্রমণ ট্রিপটাকে সাজিয়ে নিতে পারেন।

রাবাংলা থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে দেখে আসতে পারেন টেমি টি চা বাগান। এটি হলো সিকিমের একমাত্র চা বাগান। নামচি শহর থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরেই রয়েছে চার ধাম। এখানকার সবচেয়ে বড় আকর্ষণ হল ৮৭ ফুটের মহাদেবের মুর্তি।

এবার জেনে নিন নামচিতে গেলে কোথায় থাকবেন? এখানে রয়েছে অনেকগুলো হোটেল। এছাড়াও মনোরম পরিবেশে রয়েছে অনেকগুলি হোমস্টে, যেটায় ভালো লাগবে সেখানেই থেকে যান। থাকা, খাওয়া নিয়ে মোটামুটি জনপ্রতি ১১০০ থেকে ১৫০০ টাকার মধ্যেই লাগবে।

গাড়ি ভাড়া নিউ জলপাইগুড়ি থেকে নামচি মোটামুটি চার হাজার টাকা, লোকাল সাইট সিন দেখতে মোটামুটি তিন হাজার টাকা। হাতে মোটামুটি দশ হাজার টাকা নিয়ে পরিবারকে সাথে নিয়ে ঘুরেই আসুন অসাধারণ এই জায়গা থেকে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক