whatsapp channel

Skin Care Tips: কুড়ি মিনিটে কেল্লাফতে, বাড়িতেই ব্যবহার করুন অ্যান্টি এজিং ক্রিম

ত্বকে অকালে বুড়িয়ে যাচ্ছে? এই বুড়িয়ে যাওয়া ত্বকে যদি আপনি আপনার হাতের মুঠোয় রাখতে চান অর্থাৎ বয়সকে কিভাবে নিয়ন্ত্রণ করবেন আপনার ত্বকের মাধ্যমে তাড়াতাড়ি আজকে ছোট ছোট উপায় আমাদের গ্রুপের…

Avatar

Shreya Chatterjee

ত্বকে অকালে বুড়িয়ে যাচ্ছে? এই বুড়িয়ে যাওয়া ত্বকে যদি আপনি আপনার হাতের মুঠোয় রাখতে চান অর্থাৎ বয়সকে কিভাবে নিয়ন্ত্রণ করবেন আপনার ত্বকের মাধ্যমে তাড়াতাড়ি আজকে ছোট ছোট উপায় আমাদের গ্রুপের পাতায় জেনে নেবেন, এই ছোট ছোট টিপস গুলি আপনার ত্বককে এক্কেবারে বাড়তে দেবেনা, অকাল বার্ধক্য জনিত সমস্যা থাকে সহজেই দূর করবে।

বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অ্যান্টি-এইজিং ক্রিম। তার জন্য আপনাকে নিতে হবে পরিমাণ নতুন অ্যালোভেরা জেল এবং সেই অ্যালোভেরা জেলের সমপরিমাণ গোলাপজল এবং সমপরিমাণ মধুর সাথে এই চারটে উপাদানটি খুব ভালো করে মিশিয়ে আপনাকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে।

আর এর সঙ্গে যাদের ত্বক অতিরিক্ত খারাপ অবস্থা, তারা একসঙ্গে দুই টেবিল-চামচ ভাতের পেস্ট ভালো করে মিক্সিতে পেস্ট করে ছেঁকে নিয়ে এর সঙ্গে মেশাতে পারেন, মিশ্রণটি রাত্রিবেলা যদি মুখ ভালো করে পরিষ্কার করে মুখের উপরে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। সকাল বেলা উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন, তাহলেই দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান হবে, এছাড়া ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের ওপরে কালো দাগ দূর হয়ে যাবে। এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের শুষ্ক ভাব দূর হবে। ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান হবে ত্বকের যে কোন সমস্যার সমাধানে ব্যবহার করুন, বছরের পর থেকেই ব্যবহার করা উচিত তবে যাদের পক্ষে এগুলো করা সম্ভব না তারা বাজারচলতি যেকোনো ব্র্যান্ডেড কোম্পানির এন্টি এজিং ক্রিম ব্যবহার করতে পারেন।

বাজার চলতি ক্রিম দেখতে সুন্দর লাগতে পারে,কিন্তু এর ক্ষতি কিন্তু দীর্ঘস্থায়ী হয়ে যাবে। তাই সবচেয়ে ভালো হয় যদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন এমন অসাধারণ ক্রিম। তবে আর কি, এবার বাজার চলতি যে কোন ক্রিম কে টাটা বাই বাই করে চটপট বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক